ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে মেসিদের বিপক্ষে অধিনায়ক রোনালদো!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
সৌদি আরবে মেসিদের বিপক্ষে অধিনায়ক রোনালদো!

আরও একবার মাঠের লড়াইয়ে মুখোমুখি হবেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। আধুনিক ফুটবলের দুই মহাতারকার মহারণ দেখতে উন্মুখ হয়ে আছে ফুটবলবিশ্ব।

কারণ এটাই এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সম্ভাব্য শেষ লড়াই। আর এই লড়াইয়ে পর্তুগিজ উইঙ্গার মাঠে নামবেন অধিনায়কের আর্মব্যান্ড পরে।

আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের শীর্ষ দুই ক্লাব আল-হিলাল ও আল-নাসেরের সম্মিলিত দলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে মেসির বর্তমান ক্লাব পিএসজি। এই ম্যাচে সৌদির দুই ক্লাবের প্রতিনিধিত্বকারীদের অধিনায়ক হিসেবে খেলবেন রোনালদো। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'।

২০২২ বিশ্বকাপের পর প্রায় ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দেন রোনালদো। কিন্তু এখনও ক্লাবটির জার্সিতে মাঠে নামা হয়নি তার। কারণ বিশ্বকাপের আগে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে প্রিমিয়ার লিগে খেলার সময় প্রতিপক্ষ (এভারটন) দলের এক সমর্থকের মোবাইল ফোন ভেঙে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।  

মহাদেশ বদলে এশিয়ার ক্লাবে নাম লেখালেও রোনালদোকে নিষেধাজ্ঞা কাটিয়েই মাঠে নামতে হচ্ছে। ফলে আল-নাসেরের খেলোয়াড় হিসেবে নিবন্ধিত হয়েও দুই ম্যাচে মাঠের বাইরেও থাকতে হয় তাকে। পিএসজির বিপক্ষে ম্যাচটিও প্রীতি ম্যাচ। ফলে সৌদি লিগে তার অভিষেক এখনও দেরি আছে। অবশ্য এর আগেই সৌদির ফুটবলে তার অভিষেক হচ্ছে। আর তাকে এই ম্যাচে অধিনায়ক নির্বাচিত করে সম্মান প্রদর্শন করা হবে।

অন্যদিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে পিএসজিতে ফিরেছেন মেসি। এরইমধ্যে প্যারিসিয়ানদের হয়ে দুই ম্যাচে মাঠেও নেমেছেন তিনি। এর মধ্যে এক ম্যাচে গোল করে দল জিতিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার পিএসজির কাতার ও সৌদি আরব সফরেও যাচ্ছেন তিনি। সেখানেই তার দেখা হচ্ছে রোনালদোর সঙ্গে। এর আগে ইউরোপের শীর্ষ পর্যায় এবং জাতীয় দলের জার্সিতে বহুবার মুখোমুখি হলেও এবারের ম্যাচ হবে তাদের জন্য একেবারেই নতুন অভিজ্ঞতা।  

সব ঠিক থাকলে রোনালদোবাহিনীর বিপক্ষে ম্যাচটিতে মেসির পাশাপাশি খেলবেন পিএসজির অন্য দুই বড় তারকা কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়র। অর্থাৎ চার মহাতারকা এক ম্যাচে। স্বাভাবিকভাবেই ম্যাচটিকে ঘিরে প্রত্যাশার পারদ উঠে গেছে অনেক উঁচুতে। বিভিন্ন সংবাদমাধ্যম সুত্রে জানা গেছে, ম্যাচের সব টিকিট এরইমধ্যে বিক্রি হয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।