ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘বিশ্বকাপ থেকে বাদ পড়া আপনজন হারানোর চেয়েও কষ্টকর’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
‘বিশ্বকাপ থেকে বাদ পড়া আপনজন হারানোর চেয়েও কষ্টকর’

টুর্নামেন্টের সেরা গোলটি তার পা থেকে এসেছে। কিন্তু কাতার বিশ্বকাপের কথা উঠলে এখনও মনটা ভারী হয়ে যায় রিচার্লিসনের।

কেননা সময়ের সেরা দল নিয়েও কোয়ার্টার ফাইনালে থামতে হয় ব্রাজিলকে। ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিশ্বকাপে বাদ পড়ার বিষয়টি মেনে নিতে কষ্ট হচ্ছে রিচার্লিসনের। এমনকি পরিবারের আপনজন হারানোর বেলায়ও এতোটা কষ্ট পাননি এই ফরোয়ার্ড।

বিশ্বকাপ শেষে এখন ক্লাব ফুটবলে ব্যস্ত সময় পার করছেন রিচার্লিসন। তবুও বিশ্বকাপের ঘটনাটি ভুলতে পারছেন না তিনি। গতকাল আর্সেনালের বিপক্ষে ম্যাচের পর টটেনহ্যাম ফরোয়ার্ড বলেন, ‘পরিবারের কাউকে হারানোর চেয়েও এটি (বিশ্বকাপ থেকে বাদ পড়া) কষ্টকর। তা কাটিয়ে উঠা কঠিন। আজ (গতকাল) পর্যন্ত  ইন্টারনেটে আমি ধারাবাহিকভাবে সেই ম্যাচের ভিডিও দেখছি এবং তা আমার মন খারাপ করে দেয়। তবে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। ’

‘আমি এখনো তরুণ, এক বা দুইটা বিশ্বকাপ আছে আমার সামনে বলে আমি মনে করি। কঠোর পরিশ্রম চালিয়ে যাব যাতে করে আগের ফ্লো’তে থাকতে, গোল আসতে শুরু করেছে, যা কি না আমি জানি মাঠে কীভাবে করতে হয়। ’

কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে তিন গোল করেছিলেন ২৫ বছর বয়সি রিচার্লিসন। কিন্তু কোয়ার্টার ফাইনালে একবারের জন্যেও জাল খুঁজে পাননি তিনি। অতিরিক্ত সময়ে নেইমারের গোলে এগিয়ে গেলেও ঠিকই সমতা ফেরায় ক্রোয়েশিয়া। টাইব্রেকারে সেলেসাওদের ৪-২ ব্যবধানে হারিয়ে বাজিমাত করে তারা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।