ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের পর কুতিনহো শঙ্কায় ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
নেইমারের পর কুতিনহো শঙ্কায় ব্রাজিল ছবি: সংগৃহীত

চোটের কারণে জাপানের বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচে নেইমারের খেলা নিয়ে রয়েছে সংশয়। আরেক তারকা ফিলিপ্পে কুতিনহোর মাঠে নামা অনেকটাই অনিশ্চিত। তবে লিভারপুল আইকনকে ইংল্যান্ডের বিপক্ষে পাওয়ার ব্যাপারে আশাবাদী ব্রাজিল।

ব্রাজিল-জাপান ম্যাচটি হবে ফ্রান্সে। আগামী শুক্রবার (১০ নভেম্বর) খেলা শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

চারদিন পর ইংল্যান্ডের মুখোমুখি হবে সেলেকাওরা। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মঙ্গলবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে।

জাপানের বিপক্ষে সমবয়সী নেইমার ও কুতিনহোকে ছাড়াই নামতে পারে ব্রাজিল। পেশীর সমস্যায় ভুগছেন কুতিনহো। ঊরুর ইনজুরির কারণে লিভারপুলের শেষ তিনটি ম্যাচ মিস করেন ২৫ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার।

ইনজুরি থাকলেও ন্যাশনাল টিমের সঙ্গে যোগ দিয়েছেন কুতিনহো। জাপান ম্যাচে তার খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ। এখনো বল নিয়ে অনুশীলন শুরু করতে পারেননি।

ব্রাজিলের টিম ডাক্তার গ্লোবো এসপোর্তে বলেন, ‘কুতিনহোর পেশীর ইনজুরি বাম ঊরুতে। সেরে ওঠার চূড়ান্ত ধাপে তিনি। আমরা জানি পুরোপুরি ফিট হতে পারবেন না, কিন্তু তার রিকোভারি সম্পন্ন করার দিকে তাকিয়ে আছি। জাপানের বিপক্ষে খেলার সম্ভাবনা খুবই কম। আমরা তাকে ইংল্যান্ডের বিপক্ষে নিশ্চিত করার কাজটি করে যাচ্ছি। জাপান ম্যাচে হয়তো পুরোপুরি অংশ নিতে পারবেন না। যদি খেলার উপযোগী হয়, তাকে বেঞ্চে থাকতে হতে পারে এবং কিছু সময়ের জন্য বদলি হিসেবে নামতে পারেন। কিন্তু সুযোগ খুব কম। তাকে দ্বিতীয় ম্যাচে পাওয়ার দিকেই ফোকাস রাখছি আমরা। ’

গত মঙ্গলবার (৩১ অক্টোবর) চ্যাম্পিয়নস লিগে আন্ডারলেখটের বিপক্ষে পিএসজির ৫-০ গোলে জেতা ম্যাচে চোট পেয়ে ঘরোয়া লিগের সবশেষ ম্যাচে স্কোয়াডে ছিলেন না নেইমার। ব্রাজিলের হয়ে জাপান ম্যাচে নাও খেলতে পারেন। এখনো ভালো বোধ করছেন না সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। সেক্ষেত্রে বিশ্রাম নিতে প্যারিসেই থাকবেন। পিএসজি কোচ উনাই এমেরি নিজেই এমনটি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।