ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

স্ট্রেচারে অশ্রুসিক্ত নেইমার, শঙ্কায় রিয়াল ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
স্ট্রেচারে অশ্রুসিক্ত নেইমার, শঙ্কায় রিয়াল ম্যাচ ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের বিপক্ষে বাঁচামরার ম্যাচে নেইমার খেলতে পারবেন তো? এই প্রশ্নে পিএসজি সমর্থকদের মনে চরম উদ্বেগ বিরাজ করছে। প্যারিসে মার্শেইয়ের বিপক্ষে লিগ ম্যাচে পা মচকে গেছে নেইমারের। স্ট্রেচারে মাঠ ছাড়ার সময় অশ্রুসিক্ত মুখ হাত দিয়ে ঢেকে রাখেন ব্রাজিলিয়ান আইকন।

স্বস্তির খবর, বড় ধরনের ইনজুরি নাকচ করে দিয়েছেন ডাক্তাররা। অ্যাঙ্কেলে (গোড়ালি) ফ্র্যাকচার হয়নি এবং মচকানোর মাত্রা মারাত্মক নয় বলে নিশ্চিত করা হয়েছে।

কিন্তু আপাতত মাঠের বাইরে থাকতে হবে পিএসজি সুপারস্টারকে।

এটা নিয়েই যত দুশ্চিন্তা। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের বিপক্ষে আগুনে ম্যাচের বাকি যে ১০ দিনও নেই। এ সময়ের মধ্যে নেইমার পরিপূর্ণ ফিট হবেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

ম্যাচের ৭৬ মিনিটে বল দখলে রাখার চেষ্টা করেন নেইমার। পেছনে থেকে এসে ট্যাকল করে কেড়ে নেন মার্শেই মিডফিল্ডার বোউনা সার। শরীরের ভারসাম্য পুরোপুরি রাখতে পারেননি সাবেক বার্সা তারকা।

ডান পা মাটিতে পড়েনি ঠিকমতো। মচকে যায় গোড়ালি। সঙ্গে সঙ্গেই মাঠে পড়ে থেকে ব্যথায় কাতরাতে থাকেন নেইমার। তার চোখের জলে পিএসজি শিবিরে আতঙ্কের ছাপ স্পষ্ট হয়ে ওঠে, লম্বা সময়ের জন্য ছিটকে যাবেন না তো।

হাসপাতালে নেওয়ার আগে স্ট্রেচারে করে নেইমারের মাঠ ছাড়ার সময় তিন গোলে এগিয়ে ছিল পিএসজি। আগেই তিনজন বদলি হিসেবে নামায় বাকি সময়টা ১০ জন নিয়ে খেলে স্বাগতিকরা। ৩-০ ব্যবধানেই ম্যাচের নিষ্পত্তি ঘটে।

নেইমারকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্তত এক সপ্তাহ তাকে খেলার বাইরে থাকতে হতে পারে। ইনজুরির তীব্রতা নির্ধারণে আরও পরীক্ষানিরীক্ষা করা হবে।

আগামী ৬ মার্চ (মঙ্গলবার) পিএসজিকে অগ্নিপরীক্ষাই দিতে হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে হেরে যায় নেইমারের দল। হ্যাটট্রিক শিরোপা মিশনে কোয়ার্টার ফাইনালে উঠতে প্যারিস বাধা অতিক্রমে চোখ রাখছে রিয়াল।  

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।