ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

নিম্নচাপ কেটে গেলেও বৃষ্টিতে নাজেহাল কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
নিম্নচাপ কেটে গেলেও বৃষ্টিতে নাজেহাল কলকাতা

কলকাতা: পশ্চিমবঙ্গে মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল থেকেই টিপটিপ করে বৃষ্টি শুরু হয়েছে। কলকাতা ও তার সংলগ্ন এলাকার আকাশ কালো মেঘের চাদরে ঢাকা পড়েছে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, কলকাতাসহ রাজ্যজুড়ে দিনভর বৃষ্টি হবে। কারণ বাংলা থেকে নিম্নচাপের মেঘ সরলেও আগস্টের শেষ লগ্নে বর্ষা তার প্রভাব শুরু করেছে।

এমনিতেই আষাঢ়-শ্রাবনে রাজ্যের দক্ষিণবঙ্গে এবার সেভাবে বৃষ্টি হয়নি। আর কলকাতাতে হয়নি বললেই চলে। তবে বৃষ্টির সেই ঘাটতি না মিটলেও বিক্ষিপ্ত বর্ষণে সাধারণ জীবন জেরবার। সপ্তাহের মাঝামাঝি এমন বৃষ্টির কারণে শহরে সমস্যায় পড়েছে অফিসযাত্রী, স্কুলশিক্ষার্থীরা। তার মধ্যে বৃষ্টির কারণে যানচলাচলের গতিও অনেকটা কম। বাজারহাটেও এক প্রকার বেচাকেনা কম।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, এদিন কলকাতাসহ রাজ্যের মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। তাই বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে সাধারণ মানুষকে। তবে আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

একইভাবে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। বাকি জেলায় হালকা মাঝারি বৃষ্টি কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বিক্ষিপ্ত বৃষ্টির সময়টুকু বাদ দিলে তাপমাত্রাও বাড়বে। সঙ্গে অস্বস্তি ও ঘামে ভোগাবে কলকাতাবাসীকে। আগামী দুই-তিনদিন পর থেকে শহরে তাপমাত্রা আরও কিছুটা বাড়বে। এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa