ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মন কি বাত’ এর শততম পর্ব উপলক্ষে ঢাকায় বিশেষ স্ক্রিনিং

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
‘মন কি বাত’ এর শততম পর্ব উপলক্ষে ঢাকায় বিশেষ স্ক্রিনিং

ঢাকা: ‘মন কি বাত’এর শততম পর্ব উপলক্ষে একটি বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করেছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। বাংলাদেশে ভারতীয় শিক্ষার্থী ও সম্প্রদায়ের সদস্যরা হাইকমিশন প্রাঙ্গণে এই বিশেষ স্ক্রিনিংয়ে যোগ দেন।

রোববার (৩০ এপ্রিল) ভারতীয় হাইকমিশন থেকে এ তথ্য জানানো হয়।

‘মন কি বাত’ হল একটি মাসিক রেডিও অনুষ্ঠান, যা ভারতের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হোস্ট করে থাকেন। অনুষ্ঠানটি অল ইন্ডিয়া রেডিও, দূরদর্শন ও অন্যান্য বেসরকারি রেডিও চ্যানেলে সম্প্রচার করা হয়। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাতীয় গুরুত্বের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং সেগুলো সম্পর্কে তার চিন্তাভাবনা ও মতামত বিনিময় করেন।

অনুষ্ঠানটি শুরু হয় ২০১৪ সালের ৩ অক্টোবর। তখন থেকে এটি ভারতীয়দের সঙ্গে সংযোগ স্থাপনের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জন্য একটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে। মন কি বাতের শততম পর্বটি রোববার (৩০ এপ্রিল, ২০২৩) সম্প্রচার করা হয়।

অনুষ্ঠানটিতে সামাজিক সমস্যা, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা ও সংস্কৃতিসহ বিস্তৃত বিষয়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নাগরিকদের সঙ্গে মিথস্ক্রিয়া করতে এবং তাদের ইতিহাস ও অভিজ্ঞতা বিনিময় করার জন্য এই শো-টি ব্যবহার করে থাকেন। প্রধানমন্ত্রীকে ভারতের জনগণের সঙ্গে সংযুক্ত করার সক্ষমতা এবং নাগরিকদের সম্পৃক্ততা ও সুশাসনে অংশগ্রহণকে উন্নীত করার প্রচেষ্টার জন্য অনুষ্ঠানটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।