ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ঢাবি ভিসি

‘নাগরিক অধিকার পালন করার জন্য ভোট দিতে এসেছি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
‘নাগরিক অধিকার পালন করার জন্য ভোট দিতে এসেছি’

লক্ষ্মীপুর: ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড. এএসএম মাকসুদ কামাল বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট দেওয়াটা প্রত্যেক নাগরিকের দায়িত্ব। দেশে ভোট দিয়েই সরকার পরিবর্তন করতে হয়।

যারাই ক্ষমতায় আসবে ভোটের মাধ্যমেই আসতে হবে। তাই শত দায়িত্ব থাকা শর্তেও নাগরিক অধিকার পালন করার জন্য ভোট দিতে এসেছি। একই সঙ্গে অন্যরাও যেন ভোট দিতে উদ্বুদ্ধ হয় এজন্য নিজ কেন্দ্রে ভোট দিয়েছি।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ১০ টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের লাহারকান্দি ফরিদিয়া প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে পরিবারের সদস্যদের নিয়ে ভোট প্রয়োগ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এই নির্বাচনে মানুষ ভোট কেন্দ্রে আসছে। তারা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে। নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

লক্ষ্মীপুর জেলার চারটি সংসদীয় আসনে এবার ৩১ জন প্রার্থী প্রার্থী রয়েছেন। সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।  

জেলায় মোট ভোটার ১৪ লাখ ৯৬ হাজার ৫৯৬। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ৭৪ হাজার ১৯৩, নারী ভোটার ৭ লাখ ২২ হাজার ৩৯৯, তৃতীয় লিঙ্গের ৪ জন। মোট ভোটকেন্দ্র ৪৭৭। জেলায় উপজেলার সংখ্যা ৫টি, পৌরসভা ৪টি, ইউনিয়ন ৫৮টি।

ভোট কেন্দ্র ঘিরে প্রায় ১৫শ পুলিশের সদস্য, র‍্যাবের ৮ টি টহল টিম, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১৩ প্লাটুন, কোস্টগার্ড ১ প্লাটুন, সেনাবাহিনীর একটি রেজিমেন্ট এবং প্রায় ৬ হাজার আনসার সদস্য মোতায়েন থাকবে।  

আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছে।


বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।