ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

তিস্তার সেচ ক্যানেল থেকে পাওয়া মাইনসাদৃশ্য বোমা বিস্ফোরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
তিস্তার সেচ ক্যানেল থেকে পাওয়া মাইনসাদৃশ্য বোমা বিস্ফোরণ

নীলফামারী: জেলার কিশোরগঞ্জে ক্যানেলের পাশে পড়ে থাকা একটি মাইনসাদৃশ্য বোমা বিস্ফোরণ ঘটিয়েছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।  

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে উপজেলার কিশোরগঞ্জ সদর ইউনিয়ন ছিট রাজিব ক্যানেলের বাজার এলাকায় বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, তিস্তা সেচ ক্যানেলের ধারে শিশুরা খেলছিল। এ সময় একটি মাইনসদৃশ বোমা পড়ে থাকতে দেখে। পরে শিশুরা আশপাশের লোকজনকে জানায়। স্থানীয় লোকজন সেখানে গিয়ে মাইনসদৃশ্য বোমা দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে সেটি উদ্ধার করে নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘিরে রাখে। খবর পেয়ে সেনাবাহিনীর একটি বোম ডিসপোজাল ইউনিট এসে বোমার বিস্ফোরণ ঘটায়।  

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মণ্ডল বলেন, উদ্ধার মাইনসাদৃশ্য বোমাটি তাজা ছিল। সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট এসে সেটি বিস্ফোরণ করে। ধারণা করা হচ্ছে উদ্ধারকৃত মাইনসাদৃশ্য বোমাটি মুক্তিযুদ্ধ সময়ের।  

তিনি আরও বলেন, এর আগে একই জায়গায় এক পতিত জমি খননের সময়ে শ্রমিকেরা থ্রি নট থ্রি রাইফেলের যন্ত্রাংশ, দুইটি মাইন ও একটি মর্টারসেল উদ্ধার করে পুলিশ। পরে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট এসে ২৫ এপ্রিল সেগুলো বিস্ফোরণ ঘটায়।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।