ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সহিংসতায় হতাহতদের জন্য বিশেষ প্রার্থনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
সহিংসতায় হতাহতদের জন্য বিশেষ প্রার্থনা

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে চলা সহিংসতায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দেশের প্রতিটি মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ জুলাই) দুপুরে নিজ নিজ ধর্মীয় বিশ্বাস মেনে প্রার্থনায় অংশ নেন ধর্মপ্রাণ মানুষেরা।

কামনা করেন শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা।

এদিন নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনায় সকাল সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। যৌথভাবে প্রার্থনার আয়োজন করে মহানগর সর্বজনীন পূজা কমিটি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিচালনা কমিটি।

এ সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য পংকজ দেবনাথ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে অরাজকতাকারীদের স্থান নেই জানিয়ে প্রার্থনায় অংশ নিয়ে দেশের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা কামনা করেন এ সভায় উপস্থিতরা।

রাজধানীর সিদ্ধেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে একইভাবে আয়োজন করা হয় বিশেষ প্রার্থনা সভার। সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন অংশ নেন।

প্রার্থনায় সাম্প্রতিক দেশজুড়ে ব্যাপক অগ্নিসন্ত্রাস ও নাশকতায় নিহতদের প্রতি শোক জ্ঞাপন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়।

এর আগে গত শুক্রবার (২৬ জুলাই) বাদ জুমা দেশের প্রতিটি মসজিদে নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ দোয়া ও মোনাজাত।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।