ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সততা নিয়ে কাজ করেও বড় হওয়া যায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
সততা নিয়ে কাজ করেও বড় হওয়া যায় শ্রমিক সমাবেশে নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দীন-ছবি-বাংলানিউজ

বেনাপোল (যশোর): সততা নিয়ে কাজ করে কর্মজীবনে প্রতিষ্ঠিত হয়েছেন এমন নজির দেশে অনেক আছে। কারোর ক্ষতি করে ফাঁকি দিয়ে উপার্জন করে ক্ষণিকের জন্য লাভবান হলেও স্থায়ীভাবে ভালো থাকা যায় না। দেখবেন এসব মানুষদের পরিবারে বিপদ কাটে না। আর সততা নিয়ে থাকলে সুখী হওয়া যায়, সম্মান পাওয়া যায়।  

বুধবার (২৬ ডিসেম্বর) দুপুরে বেনাপোল স্থলবন্দর শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে যশোর ৮৫/১ শার্শা সংসদ সদস্য ও নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দীন একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমার বাবা শেখ আকিজ উদ্দীন একজন শ্রমিক ছিলেন।

খুলনা থেকে  ট্রেনে চড়ে ফেরি করে বাদাম বেঁচতে বেঁচতে কলকাতা যেতেন। পরে নিজ হাতে বিড়ি তৈরির কাজ শুরু করেন। এক সময়ে তার সততা তাকে দেশের একজন শীর্ষ ব্যবসায়ীর জায়গা করে দেয়। তাই আপনাদের (শ্রমিক)  মধ্যে সততা থাকলে একদিন আপনারাও বড় হতে পারবেন। কোনো ব্যবসায়ীর ক্ষতি করে কখনও নিজে লাভবান হওয়ার কথা ভাববেন না।  

এমপি আফিল বলেন, কথা দিচ্ছি এবারও আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শ্রমিকদের বেতন বাড়ানো হবে।  

তিনি বলেন, এতিমদের টাকা মেরে সেই মামলায় খালেদা জিয়া জেলে রয়েছেন। তার ছেলে দেশের সম্পদ লুটপাট করে বিদেশে পালাতক। তাদের সমর্থন দিয়ে আপনার মূল্যবান ভোট নষ্ট করবেন না। দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দেবেন। তাহলে আপনারা এগিয়ে যাবেন, এগিয়ে যাবে দেশ।

বন্দর হ্যান্ডলিংক শ্রমিক ইউনিয়নের (৯২৫) সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম ওহিদের সভাপত্বিতে সমাবেশে উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসীর উদ্দীন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রহিম সরদার, পৌর ছাত্রলীগের সভাপতি আল মামুন জোয়াদ্দার ও বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৮
এজেডএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।