ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাথরঘাটায় কাঁকড়া চাষিদের মধ্যে উপকরণ বিতরণ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
পাথরঘাটায় কাঁকড়া চাষিদের মধ্যে উপকরণ বিতরণ  কাঁকড়া চাষিদের মধ্যে উপকরণ বিতরণ । ছবি: বাংলানিউজ

বরগুনা: বরগুনার পাথরঘাটায় কাঁকড়া চাষ প্রযুক্তি সম্প্রসারণ ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাঁকড়া চাষিদের মধ্যে উপকরণ বিতরণ করা হয়।  

সোমবার (২৬ অক্টোবর) সকাল ১১টার দিকে চৌধুরী মাসুম টিবিএম কলেজের মিলনায়তনে পিকেএসএফর আর্থিক সহায়তায় ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের আওতায় উপকরণসহ ১১ চাষির মধ্যে ২ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

 

সংগ্রামের নির্বাহী পরিচালক চৌধুরী মো. মুনির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিক্যাল অফিসার খালিদ মাহমুদ আরিফ, উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু।  

বক্তারা বলেন, কাঁকড়া চাষ একটি লাভজনক ব্যবসা। এবছর করোনা মহামারির কারণে দেশের সব স্থানেই ধস নেমে এসেছে। পাথরঘাটার এই প্রান্তিক জনপদে এরকম কাঁকড়া চাষ আমাদের জন্য ভাল, কিন্তু করোনার কারণে এলাকার এই ব্যবসায় ধস নেমে এসেছিল। ইতোমধ্যে চীন ও কোরিয়ার সঙ্গে সরকারের কথা হয়েছে যাতে বন্ধ হওয়া রপ্তানি কার্যক্রম আবার শুরু হয়। আমরা আশা করছি আপনারা আগের অবস্থানে ফিরে যেতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।