ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

ঢাকা: অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল ও যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ সময় সরকারি কাজে বাধা ও সরকারি নির্দেশ অমান্য করায় দুই জনকে কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২ নভেম্বর) দিনব্যাপী ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।   

এদিন ভ্রাম্যমাণ আদালত মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাতের ওপর অবৈধভাবে হওয়ায় কাঁচাবাজার এবং দক্ষিণ সিটির অঞ্চল-৫ এর ৫০ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন।

এসময় সরকারি কাজে বাধা দেওয়ায় মিন্টু ও আতিক নামের দুই ব্যক্তিকে ৪ দিন ও ৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়ও ফুটপাত ও রাস্তা দখল করে কাঁচাবাজারের পসরা সাজানোয় মোহাম্মদ হাবিব নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে ২ হাজার টাকা জরিমানা করে আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধভাবে দখলকৃত প্রথম তলার সব অবৈধ দোকান উচ্ছেদ করেন। উচ্ছেদের পর দখলদারদের চেয়ার-টেবিলসহ অন্য দ্রব্য স্পট নিলামের মাধ্যমে ২১ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ০৩৪০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।