ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাতীয় চার নেতা ত্যাগের মহিমায় নজির সৃষ্টি করে গেছেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
জাতীয় চার নেতা ত্যাগের মহিমায় নজির সৃষ্টি করে গেছেন

ঢাকা: জাতীয় চার নেতা ত্যাগের মহিমায় নজির সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।  

মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা পৌনে ১২টায় রাজধানীর বনানী কবরস্থানে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি।

 

শেখ ফজলে নূর তাপস বলেন, জেল হত্যা দিবস জাতির কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে জেলে নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে।  

তিনি বলেন, তাদের নেতৃত্বেই বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছিল। তারা যদি আজ বেঁচে থাকতেন, তাহলে দেখতেন তাদের সেই বাংলাদেশ কীভাবে এগিয়ে যাচ্ছে।  

ঢাকা দক্ষিণ সিটির মেয়র বলেন, জাতীয় চার নেতা ত্যাগের মহিমায় নজির সৃষ্টি করে গেছেন। সেই ত্যাগ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশ্বের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।