ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেলহত্যা দিবস উপলক্ষে বগুড়ায় আওয়ামী লীগের আলোচনা সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
জেলহত্যা দিবস উপলক্ষে বগুড়ায় আওয়ামী লীগের আলোচনা সভা

বগুড়া: জেলহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে শহরের সাত মাথাস্থ দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় সঞ্চালনা করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেন, স্বাধীনতা বিরোধীরা ৭৫’র ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর জাতিকে নেতৃত্ব শূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। পৃথিবীর ইতিহাসে কোথাও জেলখানায় হত্যার কোন নজির নেই। অথচ বাঙালির মুক্তির সংগ্রামের অগ্রদূত জাতীয় চার নেতাকে নির্মমভাবে কারাগারে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ এবং লালন করাই ছিল তাদের অপরাধ। তারা কখনই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর সঙ্গে বেইমানি করেনি। শত প্রলোভন দিয়েও তাদেরকে আদর্শচ্যুত করা যায়নি। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

সভায় উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, অ্যাডভোকেট আব্দুল মতিন, মকবুল হোসেন মুকুল, মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, প্রদীপ কুমার রায়, শাহরিয়ার আরিফ ওপেল, তবিবর রহমান তবি, জাকির হোসেন নবাব প্রমুখ।

এর আগে সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং সকাল সোয়া ৮টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।