ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাঙারি দোকানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
ভাঙারি দোকানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে চাঁদ উদ্যান এলাকায় একটি ভাঙারি দোকানে পরিত্যক্ত বোতল থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কর্মচারী আমির হোসেন (২৭) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।  

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল পৌনে ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়।

এর আগে এ ঘটনায় মঙ্গলবার সকাল ৮টায় দগ্ধ সাইদুল রহমান (৩৩) এবং শুক্রবার (৩০ অক্টোবর) দিবাগত রাত ২টায় ফারুক হোসেন (৩৭) নামে আরেকজন মারা যায়।

এই ঘটনায় মোট ৩ জনের মৃত্যু হয়েছে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। তথ্যটি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল।

তিনি জানান, আমিরের শরীরের ৩৭ শতাংশ দগ্ধ ছিল। তার শ্বাসনালীও দগ্ধ ছিল। চিকিৎসাধীন মঙ্গলবার তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১ জন ভর্তি আছেন। তিনি হলেন- দোকান মালিক আব্দুল আলিম (৫০)।

গত ২৭ অক্টোবর বেলা আড়াইটার দিকে ভাঙারি দোকানে এই দুর্ঘটনাটি ঘটে। পরে আশেপাশের লোকজন দগ্ধ ৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করে।

হাসপাতালে এসে কাশেম নামের এক ব্যক্তি জানান, ওই ভাঙারি দোকানের মালিক হচ্ছেন আব্দুল আলিম। বাকি দুইজন কর্মচারী ও একজন দোকানের মালামাল দিতে আসেন। দোকানটির মেশিন দ্বারা মালামাল ভাঙার সময় একটি পরিত্যক্ত বোতল বিস্ফোরণে আগুন ধরে যায়। এতে দোকানের ভিতরে থাকা মালিকসহ চারজন দগ্ধ হয়। পাশের দোকানেও আগুন ছড়িয়ে পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন ৭ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

দগ্ধরা হলেন- ভাঙারি দোকান মালিক আব্দুল আলিম (৫০), কর্মচারী মো. ফারুক (৩৭), সাইদুর রহমান (৩৩), আমির হোসেন (২৭), পাশের আরেকটি ওয়ার্কশপের ৩ কর্মচারী শেখ কাইয়ুম (৪০), রাসেল (২৫) ও সুরুজ (২৫)।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এজেডএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।