ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতারণা মামলা থেকে অব্যাহতি পেলেন এমপি স্বপন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
প্রতারণা মামলা থেকে অব্যাহতি পেলেন এমপি স্বপন  হাসিবুর রহমান স্বপন

সিরাজগঞ্জ: অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ সংক্রান্ত প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য ও হাসিবুর রহমান স্বপনসহ দুই আসামিকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১১ নভেম্বর) দুপুরে শাহজাদপুর চৌকি আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু খান শাহীন কনক এ রায় দেন।

মামলার অপর আসামি হলেন শাহজাদপুর সাব-রেজিস্ট্রি অফিসের মহরার আব্দুর রশিদ।

মামলায় আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হাই ও অ্যাডভোকেট মতিয়ার রহমান এতথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ সংক্রান্ত প্রতারণার যে অভিযোগ আনা হয়েছে সাক্ষ্য-প্রমাণে তা প্রমাণিত না হওয়ায় বিচারক দুজন আসামিকে খালাস দিয়েছেন।  

প্রসঙ্গত, শাহজাদপুর পৌর শহরের পুকুরপাড় মহল্লার একটি সরকারি অর্পিত সম্পত্তি আত্মসাতের জন্য ওকালতনামা ও আম মোক্তারনামায় জাল স্বাক্ষর করার অভিযোগ এনে ২০১৮ সালের ২৫ জুলাই সিরাজগঞ্জ অর্পিত সম্পত্তি ট্রাইব্যুনাল আদালতের বিচারক শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. তোফাজ্জল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় শাহজাদপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. আব্দুর রশিদ ও শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর মহল্লার বাসিন্দা হাসিবুর রহমান স্বপন এমপিকে বিবাদী করা হয়। গত ৭ অক্টোবর দুই আসামির নামে অভিযোগ গঠন হয়। শুনানি শেষে আজ বিচারক দুই আসামিকে নির্দোষী খালাস ঘোষণা করে রায় দেন।  

এ বিষয়ে হাসিবুর রহমান স্বপন এমপি বলেন, এ রায়ের মাধ্যমে সত্যের জয় হলো। আমি কোনো অন্যায় বা জাল স্বাক্ষর করিনি। অন্যায়ভাবে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।