ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় মাস্ক না পরায় আটক দশ, ৩০ জনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
খুলনায় মাস্ক না পরায় আটক দশ, ৩০ জনকে জরিমানা

খুলনা: মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর অবস্থানে খুলনা জেলা প্রশাসক।

মঙ্গলবার (১০ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো অভিযানে নামে জেলা প্রশাসন।

মাস্ক ব্যবহার না করায় বিকেল ৪টা পর্যন্ত ১০ জনকে আটক করা হয়। আর ৩০ জন ১৬ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড দিয়ে ছাড়া পেয়েছেন।

জেলা প্রসাশক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলীর তত্ত্বাবধানে মহানগরীর ডাকবাংলো, দৌলতপুর বাজার এবং খালিশপুরের চিত্রালী বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-ফয়সাল ও দেবাশীষ বসাক।

অন্যদিকে, প্রথমদিন সোমবার (৯ নভেম্বর) দিনভর আটক ৩৩ জনকে রাত ১০টার দিকে মুচলেকা নিয়ে পরিবারের জিস্মায় ছেড়ে দেয় জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিহত করতে মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে ওই অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

খুলনার সিভিল সার্জন সুজাত আহমেদ বলেন, কয়েকদিন এ ধরনের অভিযান চললে মানুষের মধ্যে মাস্ক ব্যবহারে আগ্রহ বাড়বে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এ ধরনের পদক্ষেপ না নেওয়ার কোনো বিকল্প নেই।

দাকোপ ও বটিয়াঘাটায় মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)।

এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম থেকেই সরকারিভাবে সর্বস্তরে মাস্ক পরা বাধ্যতামূলক করা হলেও খুলনায় এতদিন তা তেমন লক্ষ্য করা যায়নি। তবে জেল জরিমানার ভয়ে বর্তমানে সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা বেড়েছে।

খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্রযুক্তিতে রোববার জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভা বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।