ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে হেলে পড়া ভবন সিলগালা, প্রয়োজনে ভেঙে ফেলা হবে

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
সাভারে হেলে পড়া ভবন সিলগালা, প্রয়োজনে ভেঙে ফেলা হবে

সাভার (ঢাকা): সাভার পৌর এলাকার বনপুকুর মহল্লার ওয়াপদা রোডের হেলে পড়া  ছয়তলা ভবনটি সিলাগালা করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে ভবনটি বসবাসের অযোগ্য হলে প্রয়োজনে ভেঙে ফেলা হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

 

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাভার পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে ভবনটি সিলগালা করে দেয়।  

এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আরা নিপা বাংলানিউজকে জানান, দুপুরে পৌর এলাকার ওয়াপদা রোডে অবস্থিত মজিদা আক্তার শিরিনের মালিকানাধীন ৩/২ নম্বর হোল্ডিংয়ের প্রিয়াঙ্কা ম্যানশন নামক বাড়িটি পাশের অপর একটি ভবনের ওপর হেলে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রথমে ভবনটিতে অবস্থানরত লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। পরে উপজেলা প্রকৌশলী কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ভবনটি সিলগালা করা হয়।  

তিনি আরও জানান, ভবনটির অনুমোদনের তেমন কোনো কাগজপত্র দেখাতে পারেনি মালিকপক্ষ। এ ঘটনা পর প্রশাসনের পক্ষ থেকে ভবনে থাকা গ্যাস-বিদ্যুৎসহ সব ধরনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে পর বসবাসের অযোগ্য বলে বিবেচিত হলে ভবনটি ভেঙে ফেলা হবে।  

সাভার পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আলম মিয়া বলেন, ছয়তলা ভবনের পশ্চিম পাশের কলাম বসে গেছে এবং বিমে ফাটল দেখা গেছে। এছাড়া রাস্তার পাশে ফাটল ক্রমাগত বাড়তে থাকায় এবং ফ্লোরের বিভিন্ন জায়গায় দেবে যাওয়ায় আপাতত ভবনটিতে বসবাস ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।