ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদরাসার শ্রেণিকক্ষে ছাত্রীর লাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
মাদরাসার শ্রেণিকক্ষে ছাত্রীর লাশ প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ফতুল্লার একটি মাদরাসার শ্রেণি কক্ষের ভেতর থেকে ১৩ বছর বয়সী এক ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই ছাত্রীর নাম হাফিজুর নাহার হাবিবা (১৩)।

 সে সপ্তম শ্রেণিতে পড়ত।

বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে ফতুল্লার পাগলা নুরবাগ খাতুনে জান্নাত মহিলা মাদরাসার তৃতীয় তলা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।  

হাবিবার বাবার নাম মো. হাফিজুর রহমান আকাশ। তিনি জানান, তার মেয়ে ওই মাদরাসার সপ্তম শ্রেণির আবাসিক ছাত্রী। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে প্রথমে সে তার মাকে ফোন করে কথা বলে। দ্বিতীয় দফায় ইফতারের সময় আবারও সে তার মাকে ফোন করে। এ সময় তার মা মেয়েকে পড়ালেখায় মনোযোগী হওয়ার জন্য বলেন এবং কড়া ভাষায় শাসন করেন। পরে রাত পৌনে আটটার দিকে মাদরাসা কর্তৃপক্ষ জানায় হাবিবা আত্মহত্যা করেছে।

এরপর ঘটনাস্থলে গিয়ে হাফিজার মরদেহ দেখতে পান তিনি। মায়ের সঙ্গে অভিমান করেই হাবিবা আত্মহত্যা করেছে বলে ধারণা করছেন তার বাবা।

মাদরাসার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী মো. উল্লাহ মিজি ওরফে মো. আলী জানান, মাগরিবের সময়ে মাদরাসার সবাই দ্বিতীয় তলায় ইফতার করছিল। ইফতার শেষে নামাজ পড়ে তৃতীয় তলায় গিয়ে দেখতে পান শ্রেণি কক্ষের দরজা ভেতর থেকে লাগানো। পরবর্তীতে জানালার ফাঁক দিয়ে দেখেন সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝুলছে হাবিবার মরদেহ। এরপর থানায় সংবাদ দিলে রাত আটটার দিকে পুলিশ ঘটনাস্থলে আসে।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল খান বলেন, মায়ের সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছে ছাত্রীটি। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।