ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দৌলতদিয়ায় দীর্ঘ যানজট, গাবতলী ফাঁকা

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ৭, ২০২২
দৌলতদিয়ায় দীর্ঘ যানজট, গাবতলী ফাঁকা ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে ফেরার পথে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটে পড়তে হচ্ছে যাত্রীদের। ঘাট থেকে আট কিলোমিটার দূর পর্যন্ত যানবাহনের সারি তৈরি হওয়ায় শুক্রবার (৬ মে) রাতে আসা গাড়িগুলো ফেরির দেখা পায়নি।

দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা।  

এদিকে সাতক্ষীরা, যশোর, খুলনা ও দক্ষিণবঙ্গের সব গাড়ির যাত্রী শুক্রবার রাতের পর থেকে দৌলতদিয়া ঘাটে আটকে আছে। সামান্য কিছু গাড়ি পার হতে পারলেও বাকি গাড়িগুলো জ্যামে আটকে আছে।

সাতক্ষীরা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টায় যে গাড়ি ছেড়েছিল সেই গাড়ি শনিবার (৭ মে) সকাল সাড়ে ৯টায় ঢাকায় এসে পৌঁছেছে। সাত ঘণ্টার রাস্তা আসতে লেগেছে ১৬ ঘণ্টা বলে জানিয়েছেন এসপি গোল্ডেনের টিকিট মাস্টার মেহেদী জামাল।  

তিনি বলেন, শুক্রবার রাত থেকে গাবতলী বাস টার্মিনাল একেবারে ফাঁকা। প্রতিদিন সকাল থেকে ৭/৮টা গাড়ি দুপুরের আগে ছেড়ে থাকি। আজ মাত্র দুটি গাড়ি ছাড়তে পেরেছি।

খুলনা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের যাত্রী মহসিন বাংলানিউজকে বলেন, আমি শুক্রবার বিকেল ৪টার দিকে খুলনা থেকে রওনা দিয়ে এখন ঢাকায় আসলাম। কারণ নদীর ওপারে প্রচণ্ড জ্যাম।  

তিনি আরও বলেন, যেমন গরম তেমনি জ্যামের কারণে যাত্রীদের জীবন অতিষ্ঠ হয়ে যাচ্ছে। আর যাদের সঙ্গে ছোট বাচ্চা আছে তাদের না দেখলে বোঝা যাবে না।

অন্যদিকে যারা ঈদের ছুটিতে বিশেষ কারণে বাড়ি যেতে পারেননি তারা ঈদের পরে যাওয়ার চেষ্টা করলেও শুক্রবার থেকে যেতে পারছেন না। গাবতলী বাস টার্মিনালে টিকিট থাকার সত্ত্বেও ওপারের গাড়ি নদী পার হয়ে আসতে না পারার কারণে অনেকেরই বাড়ি যাওয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মে ০৭, ২০২২
জিএমএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।