ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘উন্নত দেশ গড়তে শিশুদের যোগ্য করে গড়ে তুলতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২২
‘উন্নত দেশ গড়তে শিশুদের যোগ্য করে গড়ে তুলতে হবে’

ঢাকা: উন্নত বাংলাদেশ গড়তে হলে আজকে যারা শিশু তাদের যোগ্য করে গড়ে তুলতে হবে। শিশুরাই আগামীর ভবিষ্যৎ বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

একইসঙ্গে শিশুদের আগামী বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বাড়াতে শিক্ষক-অভিভাবকদের আহ্বান জানান তিনি।

শনিবার (১৮ জুন) রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে সরকারি শিশু পরিবার ও শেখ রাসেল দুস্থ শিশু পুনর্বাসন কেন্দ্রের নিবাসিদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব জানান।  

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।  

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের ফলে দেশের দুস্থ শিশুরা উপযুক্ত পরিবেশে বেড়ে উঠছে। শিশু পরিবারে প্রতিটি শিশুর শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলা-বিনোদন নিশ্চিত করা হচ্ছে।  

শিশু পরিবারের স্বাস্থ্যসম্মত পরিবেশ ও সুষ্ঠু ব্যবস্থাপনার কথা উল্লেখ করে নুরুজ্জামান আহমেদ বলেন, করোনা অতিমারীর সময়ে নিবাসী সব শিশু সুস্থ ছিল। সমালোচকরা পেছন থেকে সব সময় সমালোচনা করে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সমালোচকদের যারা এক সময় এ দেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করেছিল তারা আজ উন্নয়নের উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বলে।  

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী সরকারি শিশু পরিবারের শিশুদের ক্রীড়া নৈপূণ্যের প্রশংসা করে বলেন, উপযুক্ত প্রশিক্ষণ পেলে এরাও ভবিষ্যতে ক্রীড়া ক্ষেত্রে দেশের মুখ উজ্জ্বল করতে পারবে। পরে মন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা বিভাগের ২৬টি প্রতিষ্ঠানের আট শতাধিক নিবাসী অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুন ১৮, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।