ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ইতিহাস গড়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন আলকারাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ইতিহাস গড়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন আলকারাস

ইউএস ওপেনের ফাইনালে লড়াইটা ছিল দুই তরুণ কার্লোস আলকারাস ও ক্যাস্পার রুদের। ১৯ বছর বয়সী আলকারাস শেষ পর্যন্ত ইতিহাস গড়ে শিরোপাটা নিজের করে নিলেন।

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম জিতলেন স্প্যানিশ এই তরুণ।

গ্র্যান্ড স্ল্যাম জিতে ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে এটিপি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলেন আলকারাস। রোববার (১১ সেপ্টেম্বর) নরওয়ের নরওয়ের টেনিস তারকা রুদকে ৬-৪, ২-৬, ৭-৬ (১), ৬-৩ গেমে হারিয়ে এই কীর্তি গড়েন স্প্যানিশ তারকা।

সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে র‌্যাংকিংয়ের শীর্ষে জায়গা করে নেওয়ার রেকর্ডটি এতদিন ছিল লেটন হিউয়িটের দখলে। ২০০১ সালে ২০ বছর বয়সে শীর্ষে ওঠেন অস্ট্রেলিয়ান এই তারকা। ১৯ বছর বয়সে এটি করে দেখিয়ে এখন এই রেকর্ডের মালিক হলেন আলকারাস।

এই বছর অস্ট্রেলিয়ান ওপেনে তৃতীয় রাউন্ডে ওঠা আলকারাস উইলম্বডনেও চমক দেখান। তবে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয় তাকে। ফ্রেঞ্চ ওপেনেও চতুর্থ রাউন্ড পর্যন্ত পৌঁছান তিনি। এসব পরাজয়কে পেছনে ফেলে এবার ইউএস ওপেনের ট্রফি জিতেই নিলেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।