ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আগরতলা

ত্রিপুরায় মহামারির ছাপ ঈদের আনন্দে, জনশূন্য ঈদগাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
ত্রিপুরায় মহামারির ছাপ ঈদের আনন্দে, জনশূন্য ঈদগাহ

আগরতলা (ত্রিপুরা): সারা বিশ্বের সঙ্গে শনিবার ত্রিপুরা রাজ্যজুড়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। তবে করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী চলছে মহামারি।

তাই এবছরের ত্যাগের মাহাত্ম্যে এই ঈদ অনেকটাই অনাড়ম্বরভাবে উদযাপিত হচ্ছে।  

ত্রিপুরায় করোনা সংক্রমিত লোকের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে এখন রাজ্যজুড়ে লকডাউন চলছে। ফলে সাধারণ মানুষের চলাফেরায় কিছু বিধিনিষেধ রয়েছে।

করোনা মহামারি সেই সঙ্গে লকডাউনের কারণে এবছর ত্রিপুরা রাজ্যের মসজিদগুলোতে ঈদের বিশেষ নামাজ আদায় কর্মসূচি পালিত হয়নি।

ত্রিপুরা রাজ্যের অন্যতম প্রাচীন এবং সবচেয়ে বড় মসজিদ হচ্ছে রাজধানী আগরতলা গেদু মিঞার মসজিদ। প্রতিবছর ঈদে এই মসজিদের ঈদগাহ ময়দানে এক সঙ্গে এক হাজারেরও বেশি মানুষ বসে নামাজ আদায় করেন। কিন্তু এবছর এই মসজিদে গণ নামাজের ব্যবস্থা করা হয়নি। সকালে মসজিদ প্রাঙ্গণে গিয়ে দেখা যায় প্রধান গেটে তালা ঝুলছে। মসজিদ প্রাঙ্গণটি জনমানব শূন্য। কথা বলার জন্য কাউকে পাওয়া যায়নি। একই দৃশ্য দেখা যায় রাজধানীর রামনগর জামে মসজিদেও।

প্রতিবছর ঈদ উপলক্ষে বিভিন্ন মসজিদ প্রাঙ্গণে মেলা বসতো কিন্তু এবছর ঈদগাহগুলোতে নামাজ অনুষ্ঠিত না হওয়ায় মেলাও বসেনি।

বক্সনগর এলাকার বাসিন্দা মমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের সংক্রমণের বিষয়টি চিন্তা করে তারা বাড়িতে বসেই নামাজ আদায় করেছেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa