ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লন্ডনে আবারও সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, জুন ৪, ২০১৭
লন্ডনে আবারও সন্ত্রাসী হামলা ছবি: সংগৃহীত

ঢাকা: ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলার রেশ কাটতে না কাটতে এবার লন্ডন ব্রিজে ভ্যান হামলার ঘটনা ঘটলো। জানা যায়, একটি ক্যাফের সামনে দু’জনকে ছুরিকাঘাত করা হয়েছে। লন্ডন পুলিশ একে ‘সন্ত্রাসী ঘটনা’ বলছে। এখন পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

রোববার (০৪ জুন) বাংলাদেশ সময় ভোর পৌনে ৪টার দিকে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর লন্ডন ব্রিজে গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

‘সিএনএন’কে এক প্রত্যক্ষদর্শী জানান, ‘একটি ভ্যান ব্রিজের ওপর পথচারীদের ওপর আঘাত হানে। সেটি ব্রিজ থেকে দ্রুত বেগে দক্ষিণ দিকে যাচ্ছিল। ’

ক্যাফেতে থাকা আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘ব্রিজের দক্ষিণ দিকে বোরো মার্কেটে একজন মানুষ ছুরি নিয়ে প্রবেশ করেন এবং দু’জনকে ছুরিকাঘাত করেন। এ সময় খবর পেয়ে পুলিশ সেখানে অবস্থান নেয়।
লন্ডন ব্রিজে ভ্যান হামলা।  ছবি: সংগৃহীত
এদিকে লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলছে, ব্রিজ ও মার্কেটে পৃথক ঘটনা দু’টি পরস্পরের সঙ্গে যুক্ত ছিল না।

এছাড়া বিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, লন্ডনের ভয়ানক ঘটনাটি সম্ভাব্য সন্ত্রাসী কার্যক্রম হিসেবে দেখা হচ্ছে। এ নিয়ে সরকারের শীর্ষ নিরাপত্তা পরমর্শকদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন তিনি।

প্রসঙ্গত, গত মাসে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২২ জন নিহত হন। পরে এ মর্মান্তিক আত্মঘাতী হামলার দায় স্বীকার করে নেয় আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।
লন্ডন ব্রিজে ভ্যান হামলা।  ছবি: সংগৃহীত
গত মার্চে ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে অধিবেশন চল‍াকালীন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। যা নিয়ে পুরো বিশ্বে তোলপাড় লেগে যায়। ওই হামলায় পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত হন।

বাংলাদেশ সময়: ০৬৫২ ঘণ্টা, জুন ৪, ২০১৭
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।