ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিবেশীর মেয়েকে অপহরণ, গ্রেফতার যুবক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
প্রতিবেশীর মেয়েকে অপহরণ, গ্রেফতার যুবক

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া এলাকায় প্রতিবেশীর দেড় বছরের মেয়ে শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগে মো. জুয়েল মিয়াকে (২৪) গ্রেফতার করা হয়েছে।  

শনিবার (২৮ জানুয়ারি) নগরের বায়েজিদ বোস্তামি আবাসিক থেকে তাকে গ্রেফতার ও শিশুটিকে উদ্ধার করে র‍্যাব-৭।

এর আগে অপহরণের অভিযোগে তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়।  

গ্রেফতার জুয়েল মিয়া সিলেট জেলার বালাগঞ্জ থানার গোয়াইলজুরা বাজার এলাকার মৃত কাশেম মিয়ার ছেলে।

তিনি নগরের বালুছড়া কাশেম কোম্পানির বাড়ির জামাই কলোনীর ভাড়া বাসায় থাকতেন।  

র‍্যাব–৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার জানান, কাশেম কোম্পানির বাড়ির জামাই কলোনীতে প্রায় ১৫ বছর বসবাস করছেন পিয়ার মোহাম্মদ। সেই সুবাধে প্রতিবেশী মো. জুয়েল মিয়ার সঙ্গে পারিবারিক সম্পর্ক গড়ে উঠে। প্রতিবেশী জুয়েলের সঙ্গে পিয়ারের ছেলে ও মেয়ের সখ্যতা তৈরি হয়। পিয়ারের ছেলে ও মেয়ে জুয়েলকে ভাইয়া বলে সম্বোধন করত। সে বিভিন্ন সময় পিয়ারের ছেলে-মেয়েকে দোকানে নিয়ে গিয়ে চকলেট ও চিপস কিনে দিতো।  

তিনি আরও জানান, গত শনিবার দুপুরের দিকে প্রতিদিনের মতো পিয়ারের মেয়ে সিদরাতুল মুনতাহা ফারিয়া পাশের রুমে অন্য শিশুদের সঙ্গে খেলাধুলা করছিল। পরে পিয়ার মেয়েকে না পেয়ে খোঁজ শুরু করেন। লোকমুখে জানতে পারে যে, তার মেয়েকে প্রতিবেশী জুয়েল কোলে করে দোকানের দিকে নিয়ে গেছে।  

একপর্যায়ে জুয়েল মোবাইল ফোনের মাধ্যমে জানায় যে, পিয়ারের মেয়ে তার হেফাজতে আছে এবং ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তাড়াতাড়ি টাকা না পাঠালে  শিশুটিকে হত্যা করে ড্রেনে ফেলে দিবে।  

শিশুর বাবা র‌্যাবকে অবহিত করলে তথ্য প্রযুক্তি ব্যবহার এবং গোয়েন্দা নজরদারীর মাধ্যমে শনিবার রাতে নগরের বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকা থেকে অপহরণকারী জুয়েল মিয়াকে গ্রেফতার ও শিশুটিকে উদ্ধার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় জুয়েলকে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।