ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ শেষ আর্চারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ শেষ আর্চারের জোফরা আর্চার/সংগৃহীত ছবি

ডান কনুইয়ের ইনজুরিতে চলতি বছরের বাকি সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন জোফরা আর্চার। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজে খেলা হচ্ছে না এই ইংলিশ পেসারের।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

দীর্ঘদিন থেকেই কনুইয়ের ইনজুরিতে ভুগছেন আর্চার। এর ফলে ২০২০ সালে দক্ষিণ আফ্রিকা সফর, চলতি বছরের শুরুর দিকে ভারত সফর এবং করোনা মহামারির কারণে স্থগিত হওয়া আইপিএলেও খেলা হয়নি তার। এবার ভারতের বিপক্ষে চলতি সিরিজ, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজেও খেলা হবে না তার।  

ইনজুরি থেকে কিছুটা সেরে ওঠার পর সম্প্রতি সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ দিয়ে মাঠে ফিরেছিলেন আর্চার। কিন্তু ফেরার ম্যাচে দ্বিতীয় ইনিংসে বল করতে গিয়ে ফের কনুইয়ে সমস্যা অনুভব করেন তিনি। কেন্টের বিপক্ষে ওই ম্যাচের শেষ দুই দিন বল করতে পারেননি এই ডানহাতি পেসার। পরে ঘরের মাটিতে নিউজিল্যান্ড সিরিজ থেকেও সরে দাঁড়ান তিনি।

গত মে মাসে আর্চারের কনুইয়ে অস্ত্রোপচার করা হয়। এরপর গত মাসে ফিরেছিলেন খেলায়। কিন্তু সাসেক্সের হয়ে ভাইটালিটি ব্লাস্ট এবং অক্সফোর্ডশায়ারের বিপক্ষে ৫০ ওভারের প্রীতি ম্যাচ খেলতে গিয়ে তার চোটের মাত্রা আরও বৃদ্ধি পায়। এরপর ওই কেন্ট ম্যাচের ঘটনা ঘটে। এখন তো প্রায় ৫ মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আর্চারের ইনজুরি ইংল্যান্ড দলের জন্য বড় এক ধাক্কা হয়ে এলো। চলতি বছরের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। এরপর আবার মর্যাদাপূর্ণ অ্যাশেজ সিরিজও আছে। গুরুত্বপূর্ণ দুটি ইভেন্টের আছে দলের অন্যতম প্রধান পেসারের ছিটকে যাওয়ার ইংলিশদের প্রস্তুতিতে বাধা পড়লো। এর আগে দলটির অন্যতম প্রধান খেলোয়াড় বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে এবং বাঁহাতের আঙুল পুরোপুরি ঠিক হওয়ার সময় দিতে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।