ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনায় জোয়ারের পানিতে ভেসে এলো মৃত ‘তিমি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
বরগুনায় জোয়ারের পানিতে ভেসে এলো মৃত ‘তিমি’

বরগুনা: উপকূলীয় জেলা বরগুনার সংরক্ষিত বনে জোয়ারের পানিতে ভেসে এসেছে বিশালাকৃতির একটি মৃত ‘তিমি’।  

সোমবার (১ জুলাই) বিকেলে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ছোনবুনিয়া চরে মৃত তিমিটি দেখতে পায় স্থানীয় লোকজন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জোয়ারের পানি নেমে গেলে সংরক্ষিত বনের চর থেকে মৃত তিমিটি দৃশ্যমান হয়। তিমির মুখের দিকের অংশ পচে গন্ধ ছড়াচ্ছে। ধারণা করা হচ্ছে কোনো কারণে মৃত্যুর পর সাগরে ভাসতে ভাসতে এটি উপকূলীয় জেলা বরগুনায় চলে এসেছে। খবর পেয়ে উপজেলা প্রশাসন, পুলিশ, বন বিভাগ, প্রাণী সম্পদ ও মৎস্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন। এদিকে সংরক্ষিত চরে বিশাল তিমি ভেসে আসার খবরে দেখতে ভিড় করছে সাধারণ লোকজন।

আমতলী-তালতলী ওয়াটারকিপার্স বাংলাদেশ ও টেংরাগিরি সুরক্ষা কমিটির সমন্বায়ক আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, মৃত তিমি মাছটি দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে করে আশপাশের এলাকা দূষিত হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মাছটির হাড় সংরক্ষণ করে মাংস মাটিতে পুঁতে ফেলা সম্ভব।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা বলেন, পায়রা নদীর তীরবর্তী ছোনবুনিয়ার চড়ে অর্ধ গলিত তিমি মাছের দেহ ভেসে এসেছে। কোন কারণে এটি মারা গেছে এবং বিস্তারিত তথ্যের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।  তবে মৃত তিমিটি পচে দুর্গন্ধ ছড়াতে পারে। তাই এটিকে গর্ত করে মাটিতে পুঁতে ফেলতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।