ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পেশায় ফিরতে চান চাকরিচ্যুত পুলিশ সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
পেশায় ফিরতে চান চাকরিচ্যুত পুলিশ সদস্যরা

ঢাকা: বিগত সরকা‌রের আম‌লে বিভিন্ন কারণে চাকরিচ্যুত পুলিশ সদস্যদের চাকরিতে পুনর্বহাল করে তাদের পোশাক ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন চাকরিচ্যুত পুলিশ সদস্যরা। একইসঙ্গে চাকরিতে পুনর্বহাল না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

রোববার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর ফুলবাড়ীয়া পুলিশ হেডকোয়ার্টারের সামনে বিগত সরকা‌রের আম‌লে বিভিন্ন কারণে চাকরিচ্যুতদের চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় চাকরিচ্যুত পুলিশ সদস্যদের সমন্বয়ক চাকরিচ্যুত উপ-পরিদর্শক (এসআই) তৌহিদ বলেন, বিগত সরকারের আমলে বিভিন্ন কারণে নানাভাবে আমাদের হয়রানি করে চাকরিচ্যুত করা হয়েছে। কেউ ফেসবুকে কোনো পোস্ট দেওয়ার কারণে, কেউবা আবার কোনো পোস্টে কমেন্ট করে চাকরিচ্যুত হয়েছেন। কারণ ছাড়াও বিভিন্ন জনকে চাকরিচ্যুত করা হয়েছে। অনেক সসদস্যদের নামে মাদক সেবনের অভিযোগ তুলে চাকরিচ্যুত করা হয়েছে। আমাদের সঙ্গে বৈষম্য করা হয়েছে। আমরা এ বৈষম্য চাই না। আমরা চাই জনগণের পুলিশ হয়ে কাজ করতে।  

আমরা জনগণের পুলিশ হয়ে কাজ করছিলাম বলেই আমাদের চাকরিচ্যুত করা হয়েছে বলেও দাবি করেন চাকরিচ্যুত এসআই তৌহিদ।  

তিনি বলেন, আমরা বৈষম্য চাই না। আমরা চাই আমাদের চাকরি ফিরিয়ে দেওয়া হোক। আমরা আমাদের পোশাক ফেরত চাই। তা না হলে আমরা কঠোর আন্দোলনে নামবো। হয় আমাদের পোশাক ফিরিয়ে দিতে হবে না হলে বিষ কিনে দিতে হবে।

এদিকে দুপুর ১টার পর মানববন্ধন কর্মসূচি শুরু হলে তাদের ডাক দেন নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম। এরপর আন্দোলনরত মধ্য থেকে ৫ সদস্যের একটি প্রতিনিধিদল পুলিশ হেডকোয়ার্টারে প্রবেশ করে। এ সময় মানববন্ধন সাময়িক স্থগিত করা হয় এবং প্রতিনিধিদলের সুবার্তা পেলে মানববন্ধন স্থগিত করা হবে বলে জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি দিয়ে মানববন্ধন চলবে বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।