ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তার ৩ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তার ৩ আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত ত্বকী হত্যা মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। পরে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়।

সোমবার দুজনকে এবং মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) একজনকে শুনানি শেষে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর মধ্যে দুজনকে ছয় দিন এবং একজনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন—মামুন, শরীফ ও কাজল।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, সোমবার গ্রেপ্তারকৃত মামুন ও শরীফকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অপরদিকে মঙ্গলবার কাজলকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে শহরের শায়েস্তা খান সড়কের বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয় ত্বকী। দুদিন নিখোঁজ থাকার পর ৮ মার্চ সকালে শহরের চারারগোপ এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে ত্বকীর ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। ঘটনার পর থেকে এই হত্যাকাণ্ডের জন্য শামীম ওসমান, তার ছেলে অয়ন ও ভাতিজা আজমেরী ওসমানকে দায়ী করে আসছেন ত্বকীর বাবা রফিউর রাব্বী।

ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় র‍্যাব ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর, তায়েব উদ্দীন জ্যাকি ও সালেহ রহমান সীমান্ত নামের চারজনকে গ্রেপ্তার করেছিল। ২০১৩ সালের ২৯ জুলাই র‌্যাবের অভিযানে গ্রেপ্তার লিটন প্রথম ত্বকী হত্যায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেন। এ সময় তিনি বলেন, সালেহ রহমান সীমান্তের জামতলা ধোপাপট্টির বাড়িতে সংঘটিত হয় ওই হত্যাকাণ্ড।

অন্যদিকে আরেক আসামি সুলতান শওকত ভ্রমর তার জবানবন্দিতে উল্লেখ করেন, ত্বকী হত্যার নেতৃত্বে ছিলেন আজমেরী ওসমান। তার নির্দেশেই হত্যা করা হয় ত্বকীকে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।