ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ত্বকী হত্যা: গ্রেপ্তার জামসেদ ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
ত্বকী হত্যা: গ্রেপ্তার জামসেদ ৫ দিনের রিমান্ডে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত ত্বকী হত্যাকাণ্ডে গ্রেপ্তার আরেক আসামি মো. জামসেদ হোসেনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার ভোরে ঢাকার মিরপুর এলাকা থেকে জামসেদকে গ্রেপ্তার করে র‍্যাব-১১। পরে তাকে আদালতে নেওয়া হলে শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

এর আগে গত সোমবার এই মামালার দুই আসামিকে এবং মঙ্গলবার আরও এক আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব-১১। তাদের দুজনকে ছয় দিন এবং একজনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই তিন আসামি হলেন—মামুন, শরীফ ও কাজল।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে শহরের শায়েস্তা খান সড়কের বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয় ত্বকী। দুদিন নিখোঁজ থাকার পর ৮ মার্চ সকালে শহরের চারারগোপ এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে ত্বকীর ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। ঘটনার পর থেকে এই হত্যাকাণ্ডের জন্য শামীম ওসমান, তার ছেলে অয়ন ও ভাতিজা আজমেরী ওসমানকে দায়ী করে আসছেন ত্বকীর বাবা রফিউর রাব্বী।

ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় র‍্যাব ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর, তায়েব উদ্দীন জ্যাকি ও সালেহ রহমান সীমান্ত নামের চারজনকে গ্রেপ্তার করেছিল। ২০১৩ সালের ২৯ জুলাই র‌্যাবের অভিযানে গ্রেপ্তার লিটন প্রথম ত্বকী হত্যায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেন। তিনি বলেছিলেন, সালেহ রহমান সীমান্তের জামতলা ধোপাপট্টির বাড়িতে সংঘটিত হয় ওই হত্যাকাণ্ড।

অন্যদিকে আরেক আসামি সুলতান শওকত ভ্রমর তার জবানবন্দিতে উল্লেখ করেন, ত্বকী হত্যার নেতৃত্বে ছিলেন আজমেরী ওসমান। তার নির্দেশেই হত্যা করা হয় ত্বকীকে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।