ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
বগুড়ায় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ার শাজাহানপুর উপজেলায় পুলিশের উপস্থিতিতে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়িতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত হন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় পুলিশের উপস্থিতিতে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়িতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত হন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মুক্তিযোদ্ধা মৃত মজিবর রহমানের স্ত্রী সালেহা রহমান।

পাশাপাশি ঘটনার সময় উপস্থিত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

লিখিত বক্তব্যে সালেহা রহমান বলেন, ‘শাজাহানপুর উপজেলার মাঝিড়া ইউনিয়নের নতুনপাড়া গ্রামের বাসিন্দা আমি। আমার স্বামী মুক্তিযোদ্ধা মৃত মজিবর রহমান। দীর্ঘ কয়েক বছর ধরে একমাত্র সন্তান সাজেদুর রহমান মুন্নাকে নিয়ে এই গ্রামে বসবাস করে আসছি। পাশাপাশি এই এলাকায় বিশুদ্ধ পানি সরবারহ করে জীবিকা নির্বাহ করে আসছি’।

তিনি বলেন, শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে শাজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসনের নেতৃত্বে একদল সাদা পোশাকধারী পুলিশ বিশুদ্ধ পানি সরবরাহ কেন্দ্রটিতে তদন্ত করতে যান। ঠিক সেই মুহূর্তে ১০-১৫ জন সন্ত্রাসী অতর্কিতভাবে তাদের বসতবাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। কয়েকটি কক্ষ তছনছ করে। আলমারিতে রাখা পানির বিল আদায়ের নগদ ৫০ হাজার টাকা লুটে নেয়।

এ সময় সন্ত্রাসীদের বাধা দিতে গেলে তারা সালেহা রহমানকে লাঞ্ছিত করেন। সন্ত্রাসীরা অবরুদ্ধ করে রাখে মুক্তিযোদ্ধা পরিবারকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাফিউল ইসলামের হস্তক্ষেপে রক্ষা পান তারা।

সালেহা রহমান এই ঘটনার জন্য উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেনকে দায়ী করেন।
 
তিনি আরও বলেন, সাদা পোশাকে তদন্তের কোনো সুযোগ নেই পুলিশের। কিছুদিন আগেও মাহামান্য হাইকোর্ট এমন আদেশ দিয়েছেন। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছি।

শাজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, স্থানীয় একটি সমিতির ঘটনা তদন্ত করতে সেখানে যাই। এ সময় কয়েকজন যুবক ওই মুক্তিযোদ্ধার বাড়িতে প্রবেশের চেষ্টা করে।

এছাড়া সেখানে তেমন কোনো ঘটনা ঘটেনি বলে পুলিশের এই কর্মকর্তা দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এমবিএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।