ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাস, হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে শান্তি-সম্প্রীতিবন্ধন পালন করেছে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডি),জনউদ্যোগ ও ইয়ুথ ফর পিস অ্যান্ড জাস্টিস।

ঢাকা: দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাস, হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে শান্তি-সম্প্রীতিবন্ধন পালন করেছে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডি),জনউদ্যোগ ও ইয়ুথ ফর পিস অ্যান্ড জাস্টিস।
 
শনিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।


 
মানবাধিকার কর্মী শিমুল খানের সভাপতিত্বে আয়োজিত কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একাংশের সাধারণ সম্পাদক সংসদ সদস্য নাজমুল হক প্রধান, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতা লুনা নূর, খেতমজুর সমিতির কেন্দ্রীয় নেতা মোতালেব হোসেন, জনউদ্যোগ জাতীয় কমিটির সদস্য সচিব তারিক হোসেন মিঠুল, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্রনাথ সিং, যুব ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক রাসেল ইসলাম সুজন, যুব আন্দোলনের সভাপতি মোসাহিদ আহমেদ, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মানবেন্দ্র দেব, হাসান তারেক, সভাপতি লাকি আকতার, সান্তাল স্টুডেন্টস ইউনিয়নের (সাসু) সাবেক সভাপতি সুবোধ এম বাস্কে, আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক সভাপতি অনন্ত বিকাশ ধামাই, সভাপতি সুমন মারমা, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডি) অন্যতম সদস্য সিমন রবিদাস, ধনঞ্জয় মাহাতো প্রমুখ।
 
অনুষ্ঠান সঞ্চালনা করেন হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডি) আহ্বায়ক শিপন কুমার রবিদাস।
 
সম্প্রীতিবন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি বাংলাদেশের আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘুদের ওপর যে হামলা হচ্ছে তা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে কাম্য নয়। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, গাইবান্ধার গোবিন্দগঞ্জসহ সারাদেশেব্যাপী প্রতিনিয়ত ন্যাক্কারজনক নারকীয় তাণ্ডবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা এসব ঘটনার মূল হোতা, উস্কানিদাতা ও অভিযুক্তদের অনতিবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।