ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সজাগ থাকলে সাম্প্রদায়িক সহিংসতার পুনরাবৃত্তি হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
সজাগ থাকলে সাম্প্রদায়িক সহিংসতার পুনরাবৃত্তি হবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইন-শৃঙ্খলা বাহিনী একটু সচেতন ও সজাগ হলে ধর্মীয় সহিংসতার আর পুনরাবৃত্তি ঘটবে না বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

ঢাকা: আইন-শৃঙ্খলা বাহিনী একটু সচেতন ও সজাগ হলে ধর্মীয় সহিংসতার আর পুনরাবৃত্তি ঘটবে না বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর নারিন্দা রোডের শ্রী শ্রী মাধ্ব গৌড়ীয় মঠের ভক্তি বিলাস তীর্থ ভবনের চতুর্থ ও পঞ্চম তলার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মঠের সভাপতি শ্রী গিরিধারী লাল মোদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

এসময় হাইকোর্ট বিভাগের বিচারপতি সৌমেন্দ্র সরকার, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর, বিচারপতি আশীষ রঞ্জন দাস, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মজুমদার, ঢাকা জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্য্যাডভোকেট তাপস কুমার পাল, মঠের সাধারণ সম্পাদক উৎপল কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, সাঁওতাল অধিবাসীদের ওপর হামলা চালানো হয়েছে। তাদের ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। তারা অত্যন্ত গরিব সম্প্রদায়ের। আমি আশা রাখবো তাদের দিকে খেয়াল রাখবে প্রশাসন।  

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, যারা ক্ষমতায় আছেন আমি তাদেরও বলছি, দেশে যারা বিভিন্ন ধর্মাবলম্বী আছেন, তাদের ধর্ম পালনে যেনো বাধা না দেই। কেউ কারো প্রতি আঘাত না করি, কারো মন্দির-মসজিদে বাধা না দেই। তাদের সহাবস্থানে বাধা সৃষ্টি করবো না। যারা এসব করছে তারা ব্যক্তিগত স্বার্থের জন্য এগুলো করছে। তাই বিষয়টি সেভাবেই দেখতে হবে।  

প্রধান বিচারপতি আরও বলেন, যারা সিটি কর্পোরেশনের জমি দখল করে রেখেছে, রাস্তা-ঘাট দখল করে রেখেছে তাদের উচ্ছেদে যদি কোনো প্রতিবন্ধকতা আসে, তাহলে আপনাদের (দুই মেয়র) জন্য বিচার বিভাগ হাত প্রসারিত করবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।