ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদ এর জন্মদিন উপলক্ষে নানা আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদ এর জন্মদিন উপলক্ষে নানা আয়োজন

প্রয়াত জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে রোববার (১৩ নভেম্বর) গাজীপুরে নুহাশ পল্লীতে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

গাজীপুর: প্রয়াত জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে রোববার (১৩ নভেম্বর) গাজীপুরে নুহাশ পল্লীতে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

নুহাশ পল্লীর ম্যানেজার মো. সাইফুল ইসলাম বুলবুল জানান, নুহাশ পল্লীর উদ্যোগে রোববার প্রথম প্রহরে হুমায়ূন আহমেদের কবরে মোমবাতি প্রজ্জ্বলন, কেক কাটা ও কবর জিয়ারত করা হবে।

সকাল সাড়ে ১০টার দিকে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন স্বামীর কবরে সন্তান ও স্বজনদের নিয়ে ফুল দেবেন এবং তার কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করবেন। পরে তিনি এ উপলক্ষে ঢাকায় আয়োজিত হিমু মেলার অনুষ্ঠানে যোগ দেবেন।

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্ম নেন হুমায়ূন আহমেদ। তার ডাক নাম ছিল কাজল। বাবার রাখা তার প্রথম নাম শামসুর রহমান। পরে তিনিই আর ছেলের নাম বদলে রাখেন হুমায়ূন আহমেদ। দূরারোগ্য ক্যান্সারে ভুগে ২০১২ সালের ১৯ জুলাই তিনি মারা যান। এরপর গাজীপুরের নুহাশ পল্লীতে তাকে সমাহিত করা হয়।

বাংলাদেশ সময়: ০৪০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
আরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।