ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাটোরের সাংবাদিক স্বপন দাস আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
নাটোরের সাংবাদিক স্বপন দাস আর নেই

নাটোর জজ কোর্টের আইনজীবী এবং বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি স্বপন চন্দ্র দাস পরলোক গমন করেছেন। রোববার (১৩ নভেম্বর) ভোর ৪টার দিকে শহরের উত্তর পটুয়াপাড়া মহল্লায় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নাটোর: নাটোর জজ কোর্টের আইনজীবী এবং বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি স্বপন চন্দ্র দাস পরলোক গমন করেছেন।

রোববার (১৩ নভেম্বর) ভোর ৪টার দিকে শহরের উত্তর পটুয়াপাড়া মহল্লায় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

তার বয়স হয়েছিলো ৫৪ বছর। স্বপন দাস স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

স্বপন দাস বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। এছাড়াও তিনি রেডিও টুডেসহ অনেক সংবাদমাধ্যমে কাজ করেছেন।  

সবশেষ বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি পদে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি স্থানীয় দৈনিক উত্তর বঙ্গবার্তা পত্রিকার বার্তা সম্পাদক পদে কাজ করছিলেন। স্বপন দাস সিপিবি’র নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদকও ছিলেন।
 
পারিবারিক সূত্র জানায়, স্বপন দাস দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, লিভারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত কয়েকদিন আগে অসুস্থ হয়ে পড়লে তাকে নাটোর আল সান হাসপাতালে ভর্তি  করানো হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেন স্বপন দাস।  

মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাড়িতেই চিকিৎসাধীন অবস্থায় নিবিড় পর্যবেক্ষণে ছিলেন।  

তার মৃত্যুতে আইনজীবী সমিতি, প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান শোক প্রকাশ করেছে। একইসঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।
 
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সুশান্ত কুমার ঘোষ বাংলানিউজকে বলেন, রোববার সকাল ১১টার দিকে স্বপন দাসের মরদেহ আদালত চত্বরে নেওয়া হবে। দুপুর ১২টার দিকে হরিশপুরের কাশিমপুর মহাশশ্মানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ০৯০৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
জিপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।