ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

বগুড়া সদর ও গাবতলী উপজেলায় চারটি ফার্মেসি এবং একটি অটোরাইস মিলে পৃথক অভিযান চালিয়ে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়া: বগুড়া সদর ও গাবতলী উপজেলায় চারটি ফার্মেসি এবং একটি অটোরাইস মিলে পৃথক অভিযান চালিয়ে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় প্রচুর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ ও বালু উত্তোলনের মেশিনসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বাংলানিউজকে বলেন, সদর উপজেলার ঠনঠনিয়া এলাকায় অবস্থিত পপুলার, অন্তরা, নাইমসহ চারটি ফার্মেসিতে অভিযান চালিয়ে ওষুধ আইন ১৯৪০ এর ১৮ ধারায় অপরাধ করায় ২৭ ধারায় এসব প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমান করা হয়। জব্দ করা হয় প্রচুর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ।
 
গাবতলী উপজেলার কাজী অটোরাইস মিলে অভিযান চালিয়ে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর ৪নং ধারায় অপরাধ করায় ১৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একইভাবে ১১নং দক্ষিণপাড়া ইউনিয়নের পাঁচ পাইকা গ্রামে জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। পরে বালু তোলার মেশিন ও অন্যান্য সামগ্রী জব্দ করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে জেলা ড্রাগ সুপার, পাট অধিদফতরের সহকারী পরিচালক ও র‌্যাব-১২ সদস্যরা সহায়তা করেন বলেও জানান ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, নভেম্বর ১৩, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ