ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমাপনী পরীক্ষায় দিনাজপুরে ৬৬ হাজার পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
সমাপনী পরীক্ষায় দিনাজপুরে ৬৬ হাজার পরীক্ষার্থী

আগামী ২০ নভেম্বর থেকে দেশব্যাপী শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। এ পরীক্ষায় এবার দিনাজপুর জেলা থেকে ৬৬ হাজার ৪২ জন পরীক্ষার্থী অংশ নেবে।

দিনাজপুর: আগামী ২০ নভেম্বর থেকে দেশব্যাপী শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। এ পরীক্ষায় এবার দিনাজপুর জেলা থেকে ৬৬ হাজার ৪২ জন পরীক্ষার্থী অংশ নেবে।

দিনাজপুর জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুজ্জামান বাংলানিউজকে জানান, এবারে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জেলার ১৩ উপজেলার ১৪২টি কেন্দ্রে ৬৬ হাজার ৪২ জন শিক্ষার্থী অংশ নেবে।

এরমধ্যে প্রাথমিক পিএসসিতে ৬০ হাজার ৮৩২ জন ও ইবতেদায়ীতে ৫ হাজার ২১০ জন।

এবার কাহারোল উপজেলার ৬টি কেন্দ্রে প্রাথমিকে ৩ হাজার ২৩১ জন এবং ইবতেদায়ীতে ৫টি কেন্দ্রে ১৭৪ জন; খানসামা উপজেলার ৬টি কেন্দ্রে প্রাথমিকে ৩ হাজার ৯২৮ জন ও ইবতেদায়ীতে ৬টি কেন্দ্রে ৩৩৮ জন; ঘোড়াঘাট উপজেলার ৫টি কেন্দ্রে প্রাথমিকে ২ হাজার ২৪০ জন ও ইবতেদায়ীতে ২৭০ জন; চিরিরবন্দর উপজেলার ১৭টি কেন্দ্রে প্রাথমিকে ৬ হাজার ৩২৯ জন ও ইবতেদায়ীতে ৪২২ জন; সদর উপজেলার ১৫টি কেন্দ্রে প্রাথমিকে ৮ হাজার ৫৮৩ জন ও ইবতেদায়ীতে ৭৫০ জন; নবাবগঞ্জ উপজেলার ১০টি কেন্দ্রে প্রাথমিকে ৪ হাজার ৯১৫ জন ও ইবতেদায়ীতে ৫৪০ জন; পার্বতীপুর উপজেলার ২৩টি কেন্দ্রে প্রাথমিকে ৭ হাজার ৪৭২ জন ও ইবতেদায়ীতে ৭১২ জন; ফুলবাড়ী উপজেলার ১২টি কেন্দ্রে প্রাথমিকে ৩ হাজার ৩৩৪ জন ও ইবতেদায়ীতে ২৯৯ জন; বিরল উপজেলার ১৩টি কেন্দ্রে প্রাথমিকে ৫ হাজার ৪২৪ জন ও ইবতেদায়ীতে ৩৫৫ জন; বিরামপুর উপজেলার ১০টি কেন্দ্রে প্রাথমিকে ৩ হাজার ৫৪৩ জন ও ইবতেদায়ীতে ৪০৫ জন; বীরগঞ্জ উপজেলার ১৪টি কেন্দ্রে প্রাথমিকে ৬ হাজার ৭৭৩ জন ও ইবতেদায়ীতে ৪৭০ জন; বোচাগঞ্জ উপজেলার ৭টি কেন্দ্রে প্রাথমিকে ৩ হাজার ৪৭৪ জন ও  ইবতেদায়ীতে ১৪৬ জন; হাকিমপুর উপজেলার ৪টি কেন্দ্রে প্রাথমিকে ১ হাজার ৫৮৬ ও ইবতেদায়ীতে ৩২৯ জন পরীক্ষার্থী অংশ নেবে।

তিনি আরো জানান, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহণের লক্ষে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ