ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইসলামী ব্যাংক হাসপাতালে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
ইসলামী ব্যাংক হাসপাতালে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

রাজধানীর মুগদায় ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ওই নবজাতকের স্বজনদের সঙ্গেহাসপাতাল কর্তৃপক্ষের বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে।

ঢাকা: রাজধানীর মুগদায় ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ওই নবজাতকের স্বজনদের সঙ্গেহাসপাতাল কর্তৃপক্ষের বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে।


 
জানা যায়, রাজধানীর মুগদা এলাকার সাইক আহসান-সিগমা দম্পতি অস্ত্রোপচারের মাধ্যমে গত শুক্রবার ওই নবজাতকের জন্ম দেন। কিন্তু রোববার (১৩ নভেম্বর) দুপুর২টার দিকে শিশুটি মারা যায়।
 
ভুক্তভোগীর প্রতিবেশী সাজিদুল হক তুহিন বাংলানিউজকে জানান, ইসলামী ব্যাংক হাসপাতালে শিশুটির জন্ম হয়। এরপর থেকে শিশুটি হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানেই ছিল। রোববার সকাল থেকেই শিশুটিকে বেশ অসুস্থ মনে হয়। সকালের পর থেকে শিশুটির গায়ের রং পরিবর্তন হয়ে লাল হতে থাকে। কিন্তু বার বার ডাক্তারদের খোঁজ নিতে গেলেও হাসপাতালের লোকজন শুধু ডাক্তার নেই বলে জানান।
 
দুপুর ১টার দিকে ডাক্তার আসার পর শিশুটিকে সিরাজুল ইসলাল খান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেওয়া হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা বলেন,শিশুটিকে অক্সিজেন না দিয়ে এভাবে কেন পাঠানো হলো?
 
পরে সেখানে নেওয়ার পর দুপুর ২টার দিকে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।
 
সকাল থেকে সময়মতো চিকিৎসক পাওয়া গেলে বা শিশুটিকে অক্সিজেন দেওয়া গেলে হয়তো তাকে বাঁচানো যেতো বলে মনে করছেন ভুক্তভোগী পরিবার।
 
তাদের অভিযোগ, ইসলামী ব্যাংক হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারদের অবহেলার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে। অথচ হাসপাতাল কর্তৃপক্ষ এখন কোনো কথাতেই কর্ণপাত করছে না।
 
এ বিষয়ে জানতে চাইলে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. এনামুল হক বাংলানিউজকে বলেন, এক শিশু মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেবাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ