ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় ইটভাটার মালিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
বগুড়ায় ইটভাটার মালিককে জরিমানা

বগুড়ার শাজাহানপুর উপজেলার ‘মীর আলম ব্রিকস (এমএবি)’ নামে ইটভাটায় অভিযান চালিয়ে পরিবেশ দূষণের দায়ে মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলার ‘মীর আলম ব্রিকস (এমএবি)’ নামে ইটভাটায় অভিযান চালিয়ে পরিবেশ দূষণের দায়ে মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাফিউল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাফিউল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার সুজাবাদ এলাকায় মীর আলম ব্রিকস (এমএবি) ও বদর ব্রিকস নামের দু’টি ইটভাটায় জ্বালানি হিসেবে প্লাস্টিক ব্যবহার করায় ধোঁয়া ও গন্ধে এলাকার পরিবেশ দূষণ হচ্ছে, এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়।  

পরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ৭ ধারা অনুযায়ী ইটভাটায় ইট পোড়ানোর কাজে নির্ধারিত মাত্রার অতিরিক্ত সালফার, অ্যাশ, মারকারি বা অনুরূপ উপদান সম্বলিত কয়লা জ্বালানি হিসেবে ব্যবহার করার দায়ে মালিক মীর আলমের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বদর ব্রিকস এ পরিত্যক্ত অবস্থায় কিছু সংখ্যক প্লাস্টিকের সন্ধান মেলায় মালিক সাহানকে প্রথমবারের মতো সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
এমবিএইচ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।