ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার ২

বেসিক ব্যাংকের গুলশান শাখা থেকে ভুয়া জামানত দিয়ে ও ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসে অর্থ আত্মসাতের অভিযোগে ভাসাভি ফ্যাশন লিমিটেড ও তাহমিনা ডেনিম লিমিটেডের চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান ও ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা: বেসিক ব্যাংকের গুলশান শাখা থেকে ভুয়া জামানত দিয়ে ও ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসে অর্থ আত্মসাতের অভিযোগে ভাসাভি ফ্যাশন লিমিটেড ও তাহমিনা ডেনিম লিমিটেডের চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান ও ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, বুধবার বিকেলে ঢাকাস্থ শিক্ষা ভবনের সামনে থেকে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে আসামিদের গ্রেফতার করা হয়। গত বছরের ২২ সেপ্টেম্বর গুলশান থানায় অর্থ আত্মসাতের অভিযোগ এনে আসামিদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়। মামলা নম্বর  ৪৮, ৪৯ ও ৫৫।

প্রথম মামলার অভিযোগে বলা হয়, আসামি ইয়াসির আহমেদ খান ও কামাল জামান মোল্লা গুলশানের বেসিক ব্যাংক লমিটেডের শাখা থেকে ভুয়া জামানত দিয়ে এবং ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসে ৪৯ কোটি ৯৯ লাখ ১৫ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

দ্বিতীয় মামলার এজাহারে বলা হয়, ৮ কোটি ৪০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এই দু’টি মামলায় তিনি মোট ৫৮ কোটি ৩৯ লাখ ১৫ হাজার টাকা ঋণের নামে আত্মসাৎ করেছেন বলেও অভিযোগ করা হয়।

এছাড়া গুলশান থানায় একই দিনে দায়ের করা অপর একটি মামলায় উল্লেখ করা হয়, ইয়াসির আহমেদ খান বেসিক ব্যাংক লিমিটেডের গুলশান শাখা থেকে একইভাবে ১৭ কোটি ৫০ লাখ টাকা ঋণের নামে আত্মসাৎ করেছেন। যার মামলা নম্বর-৫৫।

অর্থাৎ ইয়াসির আহমেদ খান তিনটি মামলায় মোট ৭৫ কোটি ৮৯ লাখ ১৫ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে বলে জানান দুদক কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৭,২০১৬
এসজে/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।