ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুড়িগ্রামের ধরলা নদীতে নৌকা বাইচ (ভিডিওসহ)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
কুড়িগ্রামের ধরলা নদীতে নৌকা বাইচ (ভিডিওসহ)

আবহমান গ্রামবাংলার ঐতিহ্যকে ধারণ করে ১৬টি নদ-নদী দ্বারা বিধৌত কুড়িগ্রাম জেলায় শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব নৌকা বাইচ প্রতিযোগিতা।

কুড়িগ্রাম: আবহমান গ্রামবাংলার ঐতিহ্যকে ধারণ করে ১৬টি নদ-নদী দ্বারা বিধৌত কুড়িগ্রাম জেলায় শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব নৌকা বাইচ প্রতিযোগিতা।

বুধবার (০৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের ধরলা নদীতে চারদিনের এই নৌকা বাইচ শুরু হয়।

যা উদ্বোধন করেন ভোগডাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. সাইদুর রহমান।

উদ্বোধনী দিনের প্রতিযোগিতায় অংশ নেওয়া নৌকাগুলো হলো- রৌমারীর দুরন্ত চিতা, পাটেশ্বরীর হাসি খুশি, পয়রাডাঙ্গার বাংলার বাঘ, ঘোগাদহের একতা এক্সপ্রেস, যাত্রাপুরের ভাই-বোন, কাঁচিচরের দাদা-নাতি ও কুড়ারপাড়ের দশবন্ধু, ভোগডাঙ্গা কাঁচিচরের দশের দোয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঘোগাদহ ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক, যাত্রাপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর, স্থানীয় আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন, সাবদুল হক, বাদশা মহরী, জোবায়দুল ইসলাম প্রমুখ।
নৌকা বাইচ প্রতিযোগিতার আহ্বায়ক সাবদুল হক বাংলানিউজকে জানান, স্বাগতিক কুড়িগ্রাম, গাইবান্ধা ও রংপুর জেলার বিভিন্ন এলাকার ২০টি দল এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। শনিবার (১০ ডিসেম্বর) চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

প্রথম পুরস্কার মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার গরু, তৃতীয় পুরস্কার টেলিভিশন ও চতুর্থ পুরস্কার দেওয়া হবে একটি মোবাইল ফোন।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।