ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মে থেকে বিআরটিএ’র ৮০ শতাংশ সেবা অনলাইনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
মে থেকে বিআরটিএ’র ৮০ শতাংশ সেবা অনলাইনে

আগামী বছরের মে মাস থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ৮০ শতাংশ সেবা অনলাইনে পাওয়া যাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: আগামী বছরের মে মাস থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ৮০ শতাংশ সেবা অনলাইনে পাওয়া যাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ এবং অন্যান্য কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।


 
বিআরটিএ ১৬ লাখ ডিজিটাল নম্বর প্লেট তৈরি করেছে জানিয়ে মন্ত্রী বলেন, এরই মধ্যে ১৩ লাখ বিতরণ করা হয়েছে। মোট ২৭ লাখ গাড়ির মধ্যে ১১ লাখ বাকি রয়েছে। বাকিগুলোর বিষয়ে সময়সীমা নির্ধারণ করে দেওয়ার নির্দেশ দেন মন্ত্রী।
 
বিআরটিসি’র ডিপোগুলোতে অনিয়ম বন্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, অপকর্ম করলে লোকজন পরিবর্তন করবো। জনপ্রশাসন মন্ত্রণালয়ে লোকবলের প্রস্তাব পাঠানো হয়েছে।  
 
সরকারি পরিবহনের গাড়িগুলো পরিস্কার-পরিচ্ছন্ন এবং মেরামতের নির্দেশ দেন মন্ত্রী।  
 
এক হাজার ৪৯টি গাড়ির সঙ্গে বিআরটিসি’র বহরে যোগ করার জন্য আগামী বছরের মাঝামাঝি সময়ে ভারত থেকে আরও এক হাজার একশ’ গাড়ি আনার প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে বলে জানান কাদের।
 
ক্ষতি কমাতে আগামী এক মাসের মধ্যে মহাসড়কগুলোতে এক্সেল লোড কন্ট্রোলার বসানোর নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, জানুয়ারি থেকে টোল নীতিমালা কার্যকর করা হবে।  
 
বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এমআইএইচ/এটি/এসএইচ​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।