ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগামী বছর বাংলাদেশে আসতে পারেন পোপ ফ্রান্সিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
আগামী বছর বাংলাদেশে আসতে পারেন পোপ ফ্রান্সিস

ভ্যাটিকানের বর্তমান পোপ ফ্রান্সিস আগামী বছর বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কুচারি এবং নবনির্বাচিত বাংলাদেশের কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও।

ঢাকা: ভ্যাটিকানের বর্তমান পোপ ফ্রান্সিস আগামী বছর বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কুচারি এবং নবনির্বাচিত বাংলাদেশের কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে সৌজন্য সাক্ষাৎ করেন তারা।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বাংলাদেশে খ্রিস্টান সম্প্রদায়ের ৬ লাখ মানুষ বসবাস করছেন জানিয়ে নতুন কার্ডিনাল প্রধানমন্ত্রীকে বলেন, বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ের পক্ষ থেকে তিনি আনুগত্য জানাতে এসেছেন।

প্যাট্রিক ডি’রোজারিও বলেন, তিনি পোপের কাছে বাংলাদেশের সামাজিক মূল্যবোধ এবং সাম্প্রদায়িক সম্প্রীতির কথাও তুলে ধরেছেন।

এ সময় বাংলাদেশের বিভিন্ন অর্জনের কথাও উল্লেখ করেন তিনি। পোপ নির্বাচনের প্রক্রিয়ার বিষয়টিও প্রধানমন্ত্রীকে অবহিত করেন নতুন কার্ডিনাল ডি’রোজারিও।

ভ্যাটিকানের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে জানান, আগামী বছর বাংলাদেশ সফরের বিষয়ে পোপ ফ্রান্সিস আগ্রহ প্রকাশ করেছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী নবনির্বাচিত কার্ডিনালকে অভিনন্দন জানিয়ে বলেন, আমি খুব খুশি। এটি আপনার কাজের স্বীকৃতি, এটি বাংলাদেশের জন্য গর্বের।

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এদেশে শান্তি-সম্প্রীতিতে বসবাস করছে সব ধর্মের মানুষ। এখানে ধর্ম যার যার উৎসব সবার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রীর ম‍ুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।