ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৈয়দপুরে পৌরবৃত্তি ও গুণীজনকে সম্মাননা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
সৈয়দপুরে পৌরবৃত্তি ও গুণীজনকে সম্মাননা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার উদ্যোগে ২০১৫ সালের পৌর জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষার বৃত্তি ও সনদপত্র বিতরণ এবং ৭ জন গুণী ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়েছে।
 

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুর পৌরসভার উদ্যোগে ২০১৫ সালের পৌর জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষার বৃত্তি ও সনদপত্র বিতরণ এবং ৭ জন গুণী ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়েছে।
 
বৃহস্পতিবার দুপুরে (৮ ডিসেম্বর) পৌরবৃত্তি ও সম্মাননা দেওয়া হয়।

সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের অধ্যাপক ও সাবেক ডিন মতিউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন-জেলা বিএনপির সভাপতি আব্দুল গফুর সরকার, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান হাফিজ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মশিউর রহমান, শিক্ষক ইলিয়াস আলী, সৈয়দপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, পৌর কাউন্সিলর শাহিন আকতার, কাজী জাহানারা প্রমুখ।

অনুষ্ঠানে পৌর জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়। এর মধ্যে পৌর প্রাথমিকে (কিন্ডারগার্টেন) ৩১ জন, পৌর প্রাথমিক (সরকারি) ৩০ জন ও জুনিয়র ৩০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়।

এছাড়া শিক্ষায় সৈয়দপুর কলেজের সাবেক অধ্যক্ষ আফসার হোসেন মিয়া, সাহিত্যে আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, স্বপন আদনান (মরণোত্তর), সাংবাদিকতায় আমিনুল হক, সমাজসেবায় সাবেক এমপি মুজিবুর রহমান (মরণোত্তর), ক্রীড়ায় ইয়াকুব মারজাদ, আছাদুর রহমান বাটু সরকারকে (মরণোত্তর) সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাহিত্যিক ও সাংবাদিক আকমল সরকার রাজু ও কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু।

বিগত ১৯৯৭ সাল থেকে শিক্ষার্থীদের এই বৃত্তি দেওয়া হচ্ছে এবং ২০১৪ সাল থেকে পৌর এলাকার যারা সমাজসেবা, ক্রীড়া, সাংবাদিকতা, ক্রীড়া, শিক্ষা ও সাহিত্যে অবদান রেখেছেন তাদের পৌর পরিষদের পক্ষ থেকে প্রতি বছর সম্মাননা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।