ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ। তবে জঙ্গির সংখ্যা খুব বেশি না। জনগণকে সঙ্গে নিয়ে অল্প সময়ের মধ্যে আমরা তাদের নির্মূল করতে সক্ষম হবো।

বাগেরহাট: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ। তবে জঙ্গির সংখ্যা খুব বেশি না।

জনগণকে সঙ্গে নিয়ে অল্প সময়ের মধ্যে আমরা তাদের নির্মূল করতে সক্ষম হবো।

 

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাদকের সঙ্গে অপরাধের সম্পৃক্ততা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘শৈশবকাল থেকেই শিশুদের মাদকের ভয়াবহতা সর্ম্পকে জানাতে হবে। যাতে তারা কখনোই বিপথগামী না হয়। এছাড়াও তিনি কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন। ’

তিনি বলেন, ‘ব্রিটিশ ও পাকিস্তানী আমলে পুলিশ ও জনগণের মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছিলো, আমরা কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে সেই দূরত্ব কমিয়ে আস্থা ও বিশ্বাসের পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছি। ’

বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) পংকজ কুমার রায়ের সভাপতিত্বে এ সময় অনেকের মধ্যে বক্তব্য রাখেন- খুলনার বিভাগী কমিশনার মো. আবদুস সামাদ, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, বাগেরহাটে পুলিশিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে খুলনার বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন- ২০২১ এবং ভিশন- ২০৪১ লক্ষ্য অর্জনের জন্য দেশের শান্তি-সমৃদ্ধি নিশ্চিতে পুলিশিং কার্যক্রম এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। উন্নয়নের পূর্ব শর্ত শান্তি শৃঙ্খলা নিশ্চিত করা। এ জন্য এ কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। ’

সমাবেশে বাগেরহাটের ৯টি উপজেলার কমিউনিটি পুলিশিং ইউনিট ছাড়াও পার্শ্ববর্তী জেলার কমিউনিটি পুলিশ, জেলা প্রতিনিধীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।