ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘নিজের জীবন নিয়ে ভাবি না’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
‘নিজের জীবন নিয়ে ভাবি না’ সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজের জীবন নিয়ে চিন্তা করি না বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জানি যে কোনো সময় আমার জীবন চলে যেতে পারে।

সংসদ ভবন থেকে: নিজের জীবন নিয়ে চিন্তা করি না বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জানি যে কোনো সময় আমার জীবন চলে যেতে পারে। জীবন যাওয়া নিয়ে আমি ভয় করি না।

যতক্ষণ নিঃশ্বাস আছে ততক্ষণ দেশের মানুষের জন্য কাজ করে যাবো।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে দশম জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

হাঙ্গেরি যাত্রাপথে বিমানের যান্ত্রিক ত্রুটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, সন্দেহ করা হয়, এটি কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না, এটি মনুষ্যসৃষ্ট। যাদের কাছ থেকে বিমানগুলো কেনা হয়েছে তাদের ৬ হাজার প্লেন পৃথিবীতে চলছে। তাদের কোনো প্লেনে এ ধরণের কোনো যান্ত্রিক ত্রুটির ঘটনা ঘটেনি। এ ঘটনার তদন্ত চলছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না।

শেখ হাসিনা আরও বলেন, আমি আমার কথা চিন্তা করি না, চিন্তা করেছি আমার সঙ্গে যারা ওই বিমানের যাত্রী ছিল।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও যুদ্ধাপরাধীদের বিচার করেছি। জঙ্গি-সন্ত্রাসীদের শক্ত হাতে দমন করেছি। তাই আমি জানি, আমার জীবন যে কোনো সময় যেতে পারে। বিমানের স্ক্রু ঢিল করা হোক বা অন্য যে কোনো কিছু করা হোক সেটা নিয়ে আমি ভয় করি না। জীবন দেওয়ার ও নেওয়ার মালিক আল্লাহ। যতদিন বেঁচে আছি, যতক্ষণ শ্বাস আছে ততক্ষণ দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করে যাবো।

১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। ২১ আগস্টসহ বহুবার আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহই আমাকে হেফাজত করেছেন, যোগ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এসএম/এসকে/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।