ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চলছে সাভারের সৌন্দর্য্য বর্ধন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
চলছে সাভারের সৌন্দর্য্য বর্ধন!

উন্নয়নের পথে আরো একধাপ এগিয়ে যাচ্ছে সাভার। বদলে যাচ্ছে সাভারের দৃশ্যপট। অন্ধকারাছন্ন সাভারকে আলোকিত করে তোলার লক্ষ্যে সাভার বাজার বাস স্ট্যান্ড থেকে সাভার থানা স্ট্যান্ড পর্যন্ত দেখা যায় পুরোদমে চলছে সড়কবাতি লাগানোর কাজ।

সাভার (ঢাকা): উন্নয়নের পথে আরো একধাপ এগিয়ে যাচ্ছে সাভার। বদলে যাচ্ছে সাভারের দৃশ্যপট।

অন্ধকারাছন্ন সাভারকে আলোকিত করে তোলার লক্ষ্যে সাভার বাজার বাস স্ট্যান্ড থেকে সাভার থানা স্ট্যান্ড পর্যন্ত দেখা যায় পুরোদমে চলছে সড়কবাতি লাগানোর কাজ। অপরদিকে স্মৃতিসৌধ এলাকা নবীনগর এলাকাতেও চলছে এসকল উন্নয়নমূলক কার্যক্রম।

ছেটে ফেলে নতুন রুপ দেয়া হয়েছে রোড ডিভাইডারের মাঝে লাগানো গাছের সারি। নতুন লোহার  গ্রিলের ডিভাইডার দিয়ে তৈরি করা হচ্ছে নিরাপত্তার ব্যাবস্থা।

সরিয়ে ফেলা হচ্ছে সড়কের আশপাশের অবৈধ ফুটপাতগুলো। সড়কের ময়লা-আবর্জনা ঝেড়ে পরিষ্কার করা হচ্ছে। এ যেন এক নতুন সাভার পেতে চলেছে সাভারবাসী।

সড়ক ও জনপদ (ঢাকা) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: শামসুজ্জোহা বাংলানিউজের সাথে আলাপকালে জানান, আমরা সাভার ও নবীনগরে সৌন্দর্য বর্ধনে কাজ করে চলেছি। সড়কের রোড ডিভাইডারগুলো রং করা হচ্ছে। সড়কের মাঝের বেড়াগুলো জং ধরে নষ্ট হয়ে যাওয়ার কারনে সেগুলো খুলো ফেলে নতুন করে লাগানো হচ্ছে যাতে করে জনসাধারণ যেখান-সেখান দিয়ে দৌড়ে রাস্তার পার না হতে পারে।
সড়ক ও জনপদ (ঢাকা) বিভাগের এই কর্মকর্তা আরো জানান, ভিনাইল ওয়ার্ল্ড নামের একটি বেসরকারি কোস্পানি এ কাজটি করছে। তারা সড়কের গুরুত্বপূর্ণ স্থানে সড়ক বাতির ব্যাবস্থা করবে এবং সৈন্দর্য বর্ধনে কাজ করবে।

সবচাইতে বড় কথা হলো এর জন্য সরকারের বাড়তি কোন ব্যায় বহন করতে হচ্ছেনা। ওই কোম্পানিটিই সকল ব্যায় বহন করছে।
এ বিষয়ে ভিনাইল ওয়ার্ল্ড এর কর্মকর্তা পারভেজ বাংলানিউজকে বলেন, আমরা সাভারকে সুন্দরভাবে সাজাতে সরকারের সাথে কাজ করছি। আমাদের এ দেশটাকে সুন্দর করে সাজানো আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য বলে আমরা মনে করি।

তিনি জানান, সড়ক ও জনপদের সার্বিক তত্বাবধানে সাভার থেকে নবীনগর পর্যন্ত সৌন্দর্য বর্ধনের কাজ চলছে।

বাংলাদেশ সময় : ০২০৮ ঘন্টা, ০৮ ডিসেম্বর ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।