ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোকেয়া দিবসে নারী সংহতির শ্রদ্ধাঞ্জলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
রোকেয়া দিবসে নারী সংহতির শ্রদ্ধাঞ্জলি

রোকেয়া দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের রোকেয়া বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে নারী সংহতি। শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় সংগঠনের সভাপতি শ্যামলী শীলের নেতৃত্বে নারী সংহতির নেতা-কর্মীরা একটি র‌্যালি নিয়ে রোকেয়া হলে প্রবেশ করে রোকেয়া বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

ঢাকা: রোকেয়া দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের রোকেয়া বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে নারী সংহতি।
 
শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় সংগঠনের সভাপতি শ্যামলী শীলের নেতৃত্বে নারী সংহতির নেতা-কর্মীরা একটি র‌্যালি নিয়ে রোকেয়া হলে প্রবেশ করে রোকেয়া বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

‘প্রাণ-প্রকৃতি ও সুন্দরবন রক্ষায় নারী-পুরুষ জনতার ঐক্য চাই, মানুষ হিসেবে নারীর আত্মমর্যার লড়াই সংগঠিত করুন’ আয়োজিত র‌্যালিতে অংশ নেন সংগঠনের সহসাধারণ সম্পাদক রেবেকা নীলা, প্রচার-প্রকাশনা সম্পাদক কানিজ ফাতেমা, দপ্তর সম্পাদক নাসরিন দরিয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক জান্নাতুল মরিয়ম।

সমাবেশে সভাপতি শ্যামলী শীল বলেন, একশ বছর আগে রোকেয়া ব্রিটিশ উপনিবেশের বিপরীতে এমন সমাজের রূপকল্প তৈরি করেছেন যেখানে সবার কর্মসংস্থান হয়, নারী-পুরুষ সমানভাবে সমাজ নির্মাণে ভূমিকা পালন করে, যেখানে মানুষ প্রকৃতির সাথে সহাবস্থান করে এবং নবায়নযোগ্য সৌর শক্তির প্রযুক্তির ওপর নির্ভর করে। আজ যখন আমরা সুন্দরবন রক্ষার লড়াই করছি তখন প্রকৃতি বিষয়ক রোকেয়ার দূরদর্শী ভাবনা আমাদের শক্তি যোগায়।

বাল্যবিবাহ নিরোধ আইনের প্রসঙ্গ উত্থাপন করে শ্যামলী শীল আরও বলেন, সরকার শর্ত দিয়ে আইন করে বাল্যবিবাহকে বৈধতা দেওয়ার চেষ্টা করছে। এ পদক্ষেপের মধ্য দিয়ে নারীদের অগ্রযাত্রার পথের উল্টোদিকে হাঁটছে।

অবিলম্বে সরকারকে বিশেষ বিধান বাতিল করে বাল্য বিবাহ প্রতিরোধে এবং মানুষ হিসেবে নারীর মর্যাদা প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।