ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পতাকা বিক্রিতে মৌসুমী ব্যবসায়ী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
পতাকা বিক্রিতে মৌসুমী ব্যবসায়ী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলছে বিজয়ের মাস ডিসেম্বর। বিজয় দিবসকে কেন্দ্র করে জাতীয় পতাকা কিনছে সাধারণ মানুষ ও ব্যবসয়ীরা। আর পতাকা বিক্রয় করছেন মৌসুমী পতাকা ব্যবসায়ীরা।

কুষ্টিয়া: চলছে বিজয়ের মাস ডিসেম্বর। বিজয় দিবসকে কেন্দ্র করে জাতীয় পতাকা কিনছে সাধারণ মানুষ ও ব্যবসয়ীরা।

আর পতাকা বিক্রয় করছেন মৌসুমী পতাকা ব্যবসায়ীরা।

 

শুক্রবার (০৯ ডিসেম্বর) কুয়াশার চাঁদরে মোড়া শীতের সকালে পতাকা হাতে নিয়ে রাস্তায় নেমেছে ইয়াকুব আলী।

 

প্রতিবছর বিজয় দিবসের আগে জেলায় জেলায়, গ্রামে গ্রামে ঘুরে পতাকা বিক্রি করে যা আয় হয়, তা দিয়েই সংসার চালান তিনি। বছরের অন্য সময়ে ঢাকা শহরে বিভিন্ন কাজ করে সংসার চালান ইয়াকুব। তার গ্রামের বাড়ি ফরিদপুরে। গত ২ ডিসেম্বর তিনি পত্রিকা বিক্রয়ের জন্য ঢাকা থেকে রওনা দিয়ে বিভিন্ন জেলায় পতাকা বিক্রি করছেন।

ইয়াকুব আলী বাংলানিউজকে বলেন, প্রতি বছর বিজয় দিবসের আগে দেশের বিভিন্ন জেলায় পতাকা বিক্রি করি। এটা আমার পেশা না, নেশার তাগিদে পতাকা বিক্রি করে চলেছি। সেই সঙ্গে জীবিকা নির্বাহের কাজও চলছে।

তিনি আরও বলেন, এ মাসের ২ তারিখে ঢাকা থেকে পতাকা বিক্রির উদ্দেশে রওনা হয়েছি। আজ শুক্রবার(০৯ ডিসেম্বর) কুষ্টিয়ায় আছি। শনিবার (১০ ডিসেম্বর) মেহেরপুরে যাব। আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত পতাকা বিক্রি করবো। প্রতিদিন পনের’শ থেকে দুই হাজার টাকা মতো বিক্রি হয়। ১৭ ডিসেম্বর আবার ঢাকার পথে রওনা দেবো।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।