ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়েরে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা অমানুষ। ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম দ্রুত দমন করতে হবে।’

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়েরে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা অমানুষ। ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্মকাণ্ড দ্রুত দমন করতে হবে।

শুক্রবার (০৯ ডিসেম্বর ) দুপুরে টিএসসি অডিটরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ৫০ বছরপূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরেফিন সিদ্দিক বলেন, মানুষ মানুষের জন্য। একজন মানুষ আরেক জন মানুষের ক্ষতি করবে, এটা কখনওই কাম্য হতে পারে না। ধর্মের নামে অধর্ম-সন্ত্রাস ও জঙ্গিবাদ দ্রুত দমন করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছেন। দেশের জন্য জীবন দেওয়া শ্রেষ্ঠ মৃত্যু। এর চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না।

রোভার স্কাউট প্রসঙ্গে উপাচার্য বলেন, আমাদের অবকাঠামোগত সমস্যার কারণে আমরা অনেককেই রোভার স্কাউটের সঙ্গে সম্পৃক্ত করতে পারছি না। স্কাউটের সদস্যরা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের কাছে দ্রুত পৌঁছে যায়। রোভার স্কাউটের সঙ্গে আরও শিক্ষার্থীদের সম্পৃক্ত করা পরিকল্পনা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্কাউট ব্যক্তিত্ব আবুল কালাম আজাদ, ডা. মো. মোফাজ্জেল হকসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
আরএটি/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।